জোকস

আজকের কৌতুক: অভিনেতা হবেন যেভাবে

অভিনেতা হবেন যেভাবেপরিচালক: কী চাইছেন, শিল্পী হবেন? আচ্ছা, পাট-টাট করেছেন কখনো?অভিনেতা: কী যে বলেন স্যার। খেসারি, মসুর, মুগ, কলাই থেকে আরম্ভ করে কুমড়া অবধি ফলিয়েছি। পাট তো তুচ্ছ।পরিচালক: আমি কি জমির পাটের কথা বলেছি। অ্যাকটিন-ট্যাকটিন জানা আছে?অভিনেতা: কী বলছেন স্যার, টিন টিন পানি তুলেছি জমিতে।পরিচালক: ভারি মুশকিল তো, কখনো প্লে-টেলেতে নেমেছেন?অভিনেতা: না স্যার, পিলে-লিভার আমার কস্মিনকালেও নামাতে হয়নি।পরিচালক: আচ্ছা আসুন।অভিনেতা: তাহলে চান্স আমার হবে, কী বলেন স্যার?

Advertisement

****

পুরুষের জন্য সুখবরস্বামী-স্ত্রীর ঝগড়ার চূড়ান্ত পর্যায় চলছে। হঠাৎ স্ত্রী বললো—স্ত্রী: আমি জান দিয়ে দেব!স্বামী: আমিও জান দিয়ে দেব!স্ত্রী: কেন, তুমি মরতে চাও কেন?স্বামী: এত বড় সুখবর আমি সহ্য করতে পারব না তাই। স্ত্রী: তাইলে মরব না, যাও।

****

Advertisement

মেডিকেল ছাত্রীদের কাছে যাওয়ার উপায়ইভটিজার পিন্টু কথা বলছে মহল্লার ভদ্র ছেলে মিন্টুর সঙ্গে-পিন্টু: দোস্ত, ওই নারিকেল গাছটায় উঠলেই তো পাশের ইঞ্জিনিয়ারিং কলেজের মেয়েদের দেখা যায়!মিন্টু: তা যেতে পারে। তবে উপরে উঠে শক্তহাতে ধরে রাখিস গাছ।পিন্টু: কেন? কেন?মিন্টু: না হলে মেডিকেল কলেজের ছাত্রীদের দেখাও ভাগ্যে জুটে যাবে।

কেএসকে/এমএস