তথ্যপ্রযুক্তি

শিগগির আসছে রিয়েলমির নতুন স্মার্টওয়াচ

স্মার্টওয়াচের বাজারে রিয়েলমি বেশ শক্ত স্থান দখল করে আছে। একের পর এক নতুন স্মার্টওয়াচ আনছে গ্রাহকদের জন্য। গ্রহণযোগ্যতাও পাচ্ছে বেশ। সেই ভরসায় আবারও নতুন স্মার্টওয়াচ বাজারে আনছে প্রতিষ্ঠানটি।

Advertisement

যার নাম রিয়েলমি ওয়াচ এসজেড১০০। দুটি কালার অপশনে একাধিক স্বাস্থ্য ফিচার থাকছে স্মার্টওয়াচটিতে। এ ছাড়াও একবার চার্জে ১২দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে এটি।

স্মার্টওয়াচটি এর পূর্বসুরী ওয়াচএস১০০ এর আপডেট ভার্সন হতে পারে বলে মনে করছেন টেক বাজার বিশেষজ্ঞরা। তাহলে নতুন স্মার্টওয়াচটি যে তার পূর্বসুরীর আদলেই আসতে পারে তা অনুমান করাই যায়।

ওয়াচএস১০০ স্মার্টওয়াচটি এসেছিল ১.৬৯ ইঞ্চি ডিসপ্লের সঙ্গে। নেভিগেশনের জন্য এর পাশে একটি বাটন আছে। এর মেটালিক ফ্রেমের বর্গক্ষেত্রাকার ডায়ালের কোণাগুলো গোলাকৃতির। অন্যদিকে হেলথ ফিচার হিসেবে এতে আছে হার্ট রেট সেন্সর, এসপি০২ ব্ল্যাড অক্সিজেন মনিটর, স্ক্রিন টেম্পারেচার মনিটর ইত্যাদি।

Advertisement

একবার চার্জে ঘড়িটি ১২ দিন পর্যন্ত চলবে। সঙ্গে পাবেন পানি ও ধুলা থেকে সুরক্ষা দিতে আইপি৬৮ রেটিং। তাই আশা করা যেতে পারে, আগত স্মার্টওয়াচে এ রকমই ডিজাইন থাকতে পারে। এর সঙ্গে নতুন কিছু ফিচারও যুক্ত হতে পারে।

চলতি মাসের শেষের দিকেই ম্যাজিক গ্রে এবং লাইক ব্লু কালার ভ্যারিয়েন্টে ভারতীয় বাজারে পা রাখতে পারে স্মার্টওয়াচটি। ভারতে ওয়াচএস১০০ স্মার্টওয়াচটির দাম ৪,৯৯৯ টাকা। ধারণা করা হচ্ছে, আপডেট ভার্সন ওয়াচ এসজেড১০০ স্মার্টওয়াচের দাম এর আশেপাশেই হবে।

সূত্র: এনডিটিভি গ্যাজেট

কেএসকে/এসইউ/জেআইএম

Advertisement