তথ্যপ্রযুক্তি

গুগল প্লে-তে ফাইল শেয়ারের সুবিধা

গুগল তার ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে নতুন আপডেট নিয়ে আসছে প্রতিনিয়ত। এবার এর গুগল প্লে সার্ভিসে বিভিন্ন ধরনের পরিবর্তন এনেছে টেক জায়ান্টটি। বিভিন্ন ধরনের পরিবর্তনের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য ফিচার হলো সেলফ শেয়ার ফিচার।

Advertisement

নতুন এই ফিচারের মাধ্যমে গুগল প্লে সার্ভিসে মিলবে নিয়ারবাই শেয়ারের সুবিধা। ব্যবহারকারীরা এখন থেকে অন্যান্য ডিভাইসে বিভিন্ন ধরনের ফাইল, টেক্সট এবং লিঙ্ক শেয়ার করতে পারবেন। এজন্য প্রতিটি ফাইল শেয়ার করার আগে অনুমতি নিতে হবে না। কিছুদিন আগে থেকেই পরীক্ষা-নিরীক্ষা করা শুরু হয় গুগলের এই সেলফ শেয়ার ফিচারের।

এরই মধ্যে চালু হয়েছে নতুন এই ফিচার। অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ব্যবহারকারীরাই পাবেন এই ফিচার ব্যবহারের সুযোগ। এজন্য ব্যবহারকারীকে নিজের ডিভাইস আপডেট করতে হবে। গুগল প্লে সার্ভিসের ২২.১৫ এবং গুগল প্লে স্টোরের ৩০.৩ ভার্সন ব্যবহার করতে হবে।

ব্যবহারকারীরা গুগল প্লে স্টোরে গিয়েই আপডেট করতে পারেন গুগল প্লে সার্ভিস। প্রথমে সেটিং অপশনে গিয়ে অ্যাবাউট ফোন অপশনে ক্লিক করুন। এরপর অ্যান্ড্রয়েড ভার্সনে গিয়ে সেখান থেকে গুগল প্লে সিস্টেম আপডেট অপশনে ট্যাব করুন।

Advertisement

গুগলের এই নতুন আপডেটের ফলে গুগল হেল্প অ্যাপের নতুন ডিজাইন এসেছে। গুগলের হেল্প অ্যাপের ডিজাইন পরিবর্তন হলেও এই বিষয়ে এখনো বিশদে কিছু জানা যায়নি। তবে মনে করা হচ্ছে অ্যান্ড্রয়েড ১২ ভার্সনের জন্য গুগলের তরফে এই পরিবর্তন করা হতে পারে।

সূত্র: এনডিটিভি গ্যাজেট

কেএসকে/জেআইএম

Advertisement