বিনোদন

‘গলুই’ ছবির প্রদর্শনী বন্ধ প্রসঙ্গে যা বললেন জামালপুরের এডিসি

ঈদের দিন থেকে জামালপুর সদরের শিল্পকলা একাডেমির নতুন অডিটরিয়াম, মির্জা অডিটোরিয়াম, ইসলামপুরে ফরিদুল হক খান দুলাল অডিটরিয়াম, মাদারগঞ্জে নুরুন্নাহার মাল্টিপারপাস অডিটরিয়ামে বিশেষ ব্যবস্থায় প্রদর্শনী হয়ে আসছিল সরকারি অনুদানের সিনেমা ‘গলুই’। উপচে পড়া দর্শকের ভিড় ছিল প্রদর্শনীগুলোতে।

Advertisement

পুরুষদের পাশাপাশি নারী দর্শকও দলবেঁধে ছুটে এসেছিলেন হলগুলোতে। হঠাৎ করেই সিনেমা নিয়ে সেই উচ্ছ্বাস-উৎসবে ছেদ পড়লো।

জামালপুরের ডিসি মুর্শেদা জামানের নির্দেশে সিনেমাটির প্রদর্শনী বন্ধ করে দেয়া হয়েছে শিল্পকলার বেশ কিছু অডিটরিয়ামে। বিষয়টি জাগো নিউজকে সিনেমাটির পরিচালক এস এ হক অলিক নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘শতবর্ষের একটি পুরনো আইন দেখিয়ে সিনেমাটি বন্ধ করে দেয়া হয়েছে। গত তিনদিন ধরে ইসলামপুরে প্রদর্শনী বন্ধ, আজকের পর থেকে মাদারগঞ্জ শো বন্ধ হয়ে যাবে। হঠাৎ করে কেন পুরনো আইন দেখিয়ে সরকারের নিজস্ব অর্থায়নে নির্মিত সিনেমার প্রদর্শনী বন্ধ করে দেয়া হয়েছে বুঝতে পারছি না।’

Advertisement

এ বিষয়ে জানতে জামালপুরের ডিসি মুর্শেদা জামানের মুঠোফোনে একাধিকবার ফোন দেয়া হলেও তার সাড়া পাওয়া যায়নি। তবে কথা বলেছেন জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মুকলেছুর রহমান। তিনি মুঠোফোনে জাগো নিউজকে বলেন, ‘আমরা বন্ধও করতে বলিনি চালুও করতে বলিনি। এ সংক্রান্ত কোনো নির্দেশনাই তাদের দেয়া হয়নি।

স্থানীয় লোকজনের আগ্রহে একটা সময়ের জন্য সিনেমাটি শিল্পকলা একাডেমিতে চালানোর সুযোগ করে দিলেও সেই সময় শেষ হয়ে গেছে।’

তবে সিনেমাটির প্রদর্শনী বন্ধের খবরে এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই।

প্রসঙ্গত, ২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদানের ‘গলুই’ সিনেমা নৌকাবাইচ ও একটি পিরিওডিক্যাল গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। গত ২৯ ডিসেম্বর সিনেমাটি সেন্সর থেকে মুক্তির অনুমতি পায়।

Advertisement

শাকিব-পূজা ছাড়াও এ সিনেমায় আরও অভিনয় করেছেন আলী রাজ, সুচরিতা, সমু চৌধুরী, তাজিম প্রমুখ।

এলএ/জেআইএম