জোকস

আজকের কৌতুক: মেয়েদের যখন বেশি সুন্দর লাগে

মেয়েদের যখন বেশি সুন্দর লাগেপ্রশ্নকর্তা: মেয়েদের কখন সবচেয়ে সুন্দর লাগে?প্রার্থী: এক এক করে বলি স্যার?প্রশ্নকর্তা: হুম, বলেন।প্রার্থী: যখন হাসে, যখন ঘুমায়, যখন আগ্রহ দৃষ্টিতে কারো দিকে আড়চোখে তাকায়, কান্নার আগমুহূর্তে, যখন তারা নিজের ঠোঁটে কামড় দেয়, গোসল করার পর ভেজা চুলে, যখন তাদের মনে প্রচণ্ড আনন্দ থাকে, যখন তাদের প্রশংসা করা হয়, যখন তারা রেগে যায়, গোধুলির সময়, মোমবাতির আলোতে।প্রশ্নকর্তা: আর অন্ধকারে যেতে হবে না। 

Advertisement

****

যুক্তিবিদ্যার ছাত্রকলেজে যুক্তিবিদ্যার ক্লাস চলছে। একপর্যায়ে শিক্ষক এক ছাত্রকে দাঁড় করালেন এবং বললেন—শিক্ষক: আচ্ছা ধর, তুমি চেয়ারে বসেছো, চেয়ার মাটিতে স্পর্শ করে আছে অর্থাৎ তুমি মাটিতে বসেছো। এ রকম একটি উদাহরণ দাও তো।ছাত্র: ধরুন স্যার, আপনি মুরগি খেয়েছেন আর মুরগি কেঁচো খেয়েছে। সুতরাং আপনি কেঁচো খেয়েছেন।

****

Advertisement

পড়া না পারার অজুহাতশিক্ষক: গতকাল যে পড়া দিয়েছি তা মুখস্ত কর নাই কেন?ছাত্র: ম্যাডাম, পড়া শুরু করতেই কারেন্ট চলে গেল।শিক্ষক: তারপর সারারাত কারেন্ট কী আর আসেই নাই! নাকি এসেছিল?ছাত্র: আসছিল আধা ঘণ্টার মধ্যেই।শিক্ষক: তো? তখন পড় নাই কেন?ছাত্র: ম্যাডাম, যদি আবার চলে যায় এই ভয়ে আর পড়তে বসি নাই!

কেএসকে/জেআইএম