জোকস

আজকের কৌতুক: বিবাহিত পুরুষ চেনার উপায়

বিবাহিত পুরুষ চেনার উপায়রাত তখন ১১টা। বাইরে প্রচণ্ড বৃষ্টি হচ্ছে। এমন সময় খাবারের দোকানে খেতে এলেন ইদ্রিস সাহেব—দোকানদার: কিছু মনে করবেন না স্যার, আপনি কি বিবাহিত?ইদ্রিস সাহেব: তো তোমার কী মনে হয়? আমি কি আমার মায়ের সঙ্গে ঝগড়া করে এই ঝড়ের রাতে বাইরে খেতে এসেছি?

Advertisement

****

হাঁস শিকারে তিন চিকিৎসকতিন চিকিৎসক বন্ধু গেছেন হাঁস শিকারে। তাদের মধ্যে শিশুরোগ বিশেষজ্ঞ বললেন—

শিশুরোগ বিশেষজ্ঞ: হুম, দেখতে হাঁসের মতোই লাগছে, হাঁসের মতোই ডাকে, হাঁসের মতো ওড়ে। ওটা একটা হাঁসই হবে। তিনি গুলি ছুড়লেন, ততক্ষণে পাখিটা চলে গেছে অনেক দূর।

Advertisement

মেডিসিন বিশেষজ্ঞ তার বইটা বের করে হাঁসের ছবি দেখলেন। হাঁসের বৈশিষ্ট্যগুলোতে একবার চোখ বুলালেন। তারপর বললেন—মেডিসিন বিশেষজ্ঞ: হুম। ওটা একটা হাঁস। তিনিও গুলি ছুড়লেন। কিন্তু এবারও পাখি ততক্ষণে নাগালের বাইরে চলে গেছে।

শল্যচিকিৎসক গুলি ছুড়লেন। ধপ করে নিচে পড়ল পাখিটা। তিনি বললেন—শল্যচিকিৎসক: কাছে গিয়ে দেখো তো, ওটা একটা হাঁস কি না!’ ****

কথার প্যাঁচছোট্ট আরিয়ান গেছে বন্ধু সোহানের বাড়ি—সোহানের মা: কী চাই?আরিয়ান: আন্টি, সোহান কি বাইরে এসে আমাদের সঙ্গে ফুটবল খেলতে পারে?সোহানের মা: না! বাইরে ভীষণ গরম!আরিয়ান: ঠিক আছে, আন্টি। সোহান না হয় না এলো। সোহানের ফুটবলটা কি বাইরে এসে আমাদের সঙ্গে খেলতে পারে?

কেএসকে/এএসএম

Advertisement