জোকস

আজকের জোকস: পিৎজা ডেলিভারি দেওয়ার সুবিধা

পিৎজা ডেলিভারি দেওয়ার সুবিধাঅফিসের নতুন বস কাজের ব্যাপারে খুব কড়া। কাউকে একবিন্দু ছাড় দেন না। চাকরির প্রথম সপ্তাহেই একদিন খেপে গেলেন তিনি। রেগেমেগে রুম থেকে বেরিয়েই এক লোককে পাকড়াও করলেন। অফিসের সবার সামনে চিৎকার করে বললেন—

Advertisement

বস: সপ্তাহে কত টাকা মাইনে পাও তুমি, শুনি?লোক: তিন হাজার টাকা স্যার।বস: তার মুখের ওপর তিন হাজার টাকা ছুড়ে দিয়ে বললেন, এই নাও তোমার এ সপ্তাহের মাইনে, আর বেরিয়ে যাও।

লোকটা বেরিয়ে যাওয়ার পর বললেন বস বললেন—বস: প্রয়োজন হলে এভাবেই অফিসের প্রত্যেককে বের করে দেব আমি। যাই হোক, ওই লোকটা আমাদের অফিসে কী কাজ করে?এক কর্মচারী: স্যার, ও আমাদের এখানে পিৎজা ডেলিভারি দেয়!

****

Advertisement

জাদুঘরের চিঠিশাহীন গেছে পোস্ট অফিসে—শাহীন: আমি এই চিঠিটা পোস্ট করতে চাই।কর্মকর্তা: হুম। প্রাপকের ঠিকানা কী লিখব?শাহীন: জাতীয় জাদুঘর।কর্মকর্তা: কিছু মনে করবেন না, আপনি জাদুঘরে চিঠি পাঠাচ্ছেন কেন?শাহীন: কারণ আমি শুনেছি আপনারা চিঠি পৌঁছাতে অনেক দেরি করেন। যত দিনে চিঠিটা পৌঁছাবে, তত দিনে চিঠির নিশ্চয়ই একটা প্রত্নতাত্ত্বিক মূল্য তৈরি হবে।

****

তেলাপোকা খেতে কেমনখাবার টেবিলে বসে ছেলে তার বাবাকে বলছে—ছেলে: বাবা, তেলাপোকা খেতে কেমন?বাবা: খাওয়ার সময় বাজে কথা বলতে হয় না। চুপচাপ খাওয়া শেষ করো। পরে শুনব।

খাওয়া শেষ হওয়ার পর—বাবা: হুম, কী যেন বলছিলে?ছেলে: বলছিলাম, ডালে একটা তেলাপোকা পড়েছে। কিন্তু তুমি তো সবটুকু ডাল খেয়ে ফেলেছ!

Advertisement

কেএসকে/জিকেএস