বিনোদন

ভারতের সেরা ১০ সিনেমার তালিকায় বলিউডের মাত্র ২টি!

বলিউডকে পেছনে ফেলে উপমহাদেশে এখন রাজত্ব করছে প্যান-ইন্ডিয়ান সিনেমা। এরই মধ্যে বক্স অফিসে বিশাল সংগ্রহসহ পুরো ভারতীয় চলচ্চিত্র শিল্পকে দখল করেছে দক্ষিণী ইন্ডাস্ট্রি। সবশেষ উদাহরণ হলো ‘কেজিএফ: চ্যাপ্টার টু’।

Advertisement

এছাড়া ভারতীয় শীর্ষ ১০ ওপেনারদের তালিকায় প্রবেশ করেছে থালাপতি বিজয়ের ‘বিস্ট’ সিনেমা।

যশের ‘কেজিএফ: চ্যাপ্টার টু’ হলো প্রথম স্যান্ডালউড (কন্নড় সিনেমার অন্য নাম) সিনেমা, যা সর্বকালের সর্বোচ্চ ভারতীয় ওপেনারদের মধ্যে জায়গা করে নিয়েছে। সিনেমাটি একটি বিশাল প্রচারের ওপরে চড়ে মুক্তির প্রথম দিনে সব ভাষা থেকে ১১৬ কোটি রুপে আয় করে।

তৃতীয় বৃহত্তম ভারতীয় উদ্বোধনী রেকর্ড গড়ে একটি চমকপ্রদ এন্ট্রি করেছে। শীর্ষ দুই অবস্থানে রয়েছে এসএস রাজামৌলির ‘আরআরআর’ (১৩৪ কোটি ) এবং ‘বাহুবলী টু: দ্য কনক্লুশন’ (১২১ কোটি)।

Advertisement

এই সপ্তাহে থালাপথি বিজয়ের ‘বিস্ট’ সিনেমাও শীর্ষ ১০ তালিকায় প্রবেশ করেছে। মুক্তির প্রথম দিনে ৪৯.৩০ কোটি রুপি সংগ্রহ করে এটি ‘থাগস অব হিন্দুস্তান’র নিচে নবম স্থানে রয়েছে। অন্যদিকে আমির খানের ‘থাগস অব হিন্দুস্তান’ সিনেমার সংগ্রহ ছিল ৫২.২৫ কোটি রুপি।

আশ্চর্যজনক হলেও এটাই সত্যি বলিউড থেকে শুধু ‘ওয়ার’ এবং ‘থাগস অব হিন্দুস্তান’ শীর্ষ ১০ এর তালিকায় রয়েছে। বাকি জায়গা দখল করেছে প্যান ইন্ডিয়ান সিনেমা।

এখানে সম্পূর্ণ তালিকা দেওয়া হলো

আরআরআর ১৩৪ কোটি রুপিবাহুবলী টু: দ্য কনক্লুশন ১২১ কোটি রুপিকেজিএফ চ্যাপ্টার টু ১১৬ কোটি রুপিসাহো ৮৮ কোটি রুপিটু.০ ৬৩ কোটি রুপিওয়ার ৫৩.৩৫ কোটি রুপিসাই রা নরসিমহা রেড্ডি ৫২.৫০ কোটি রুপিথাগস অব হিন্দুস্তান ৫২.২৫ কোটি রুপিবিস্ট ৪৯.৩০ কোটি রুপিরাধে শ্যাম ৪৬ কোটি রুপি

Advertisement

এলএ/জেআইএম