বিনোদন

এই বয়সে আমি নিশ্চয়ই আলিয়ার সঙ্গে প্রেম করব না: সঞ্জয় দত্ত

‘মুন্নাভাই থেকে অধীরা’- যখন যে চরিত্রের খোলসে ঢুকে পড়েছেন সেখানেই আলো ছড়িয়েছেন সঞ্জয় দত্ত। বলিউডের শক্তিমান একজন অভিনেতা। তিনি রোমান্স করলে সেটা যেমন উপভোগ করেন দর্শক তেমনি অ্যাকশন দৃশ্যেও তিনি অনবদ্য।

Advertisement

ক্যান্সার ও বয়সকে জয় করে অবিরাম কাজ করে যাচ্ছেন সাঞ্জু বাবা। তবে সমসাময়িক অভিনেতাদের নিয়ে আক্ষেপ আছে তার। অনেকটা ক্ষোভও হয়তো লুকিয়ে রেখেছেন। সেটা টের পাওয়া গেল সম্প্রতি এক মন্তব্যে।

সঞ্জয় এমনিতেই বেশ রসিক। সম্প্রতি এক সাক্ষাৎকারে সমসাময়িক অভিনেতাদের কটাক্ষ করে বলেন, ‘আজকাল হাঁটুর বয়সী নায়িকাদের সঙ্গে জুটি বাঁধছেন অনেকে। তাতে পর্দায় রসায়নের ঘাটতি পূরণ হচ্ছে কিনা জানি না, কিন্তু বয়সটাও তো একটু খেয়াল রাখতে হবে!’

হাসতে হাসতেই অভিনেতার বক্তব্য, ‘আরে আমায় তো আর এখন আলিয়া ভাটের মতো বাচ্চাদের সঙ্গে মানায় না! এই বয়সে এসে তার সঙ্গে নিশ্চয়ই প্রেম করব না আমি। নিজের সময় এবং বয়স অনুযায়ী এগিয়ে চলতে হবে সব অভিনেতাকেই। মানিয়ে নিতে হবে। তবেই সঠিক বিচার হবে ছবির প্রতি।’

Advertisement

১৯৮১ থেকে ২০২২। গত চার দশকে সঞ্জয় বার বার নিজেকে ভেঙেচুরে পর্দায় হাজির হয়েছেন নতুন নতুন ভূমিকায়। সাক্ষাৎকারে অভিনেতা নিজেই মনে করিয়েছেন ১৯৯৩ সালের ছবি ‘খলনায়ক’- এর কথা, যা তাকে ব্যক্তিগত স্বাচ্ছন্দ্যের ঘেরাটোপ ছেড়ে বেরিয়ে আসতে সাহায্য করেছিল।

সঞ্জয়ের দাবি, ইদানীং একপেশে অভিনয়ের মধ্যেই বেশিরভাগ তারকা নিজেদের নিরাপত্তা খুঁজে নিতে চান। যা আদতে পেশাদার জীবনের ক্ষতি করে।

মুক্তির অপেক্ষায় আছে সঞ্জয়ের বহুল আলোচিত সিনেমা ‘কেজিএফ ২’। করোনা আবহে শুটিং চলাকালীন ভাইরাল হয়েছিল ছবিতে তার ‘ভাইকিং লুক’। তবে ছবির মুক্তি থমকে যায় পরিস্থিতির ফেরে। এত দিন তাই মনখারাপ করে বসে ছিল ভক্তকুল। অবশেষে নিশ্চিত হয়েছে, চলতি মাসের ১৪ তারিখেই মুক্তি পাবে প্রশান্ত নীল পরিচালিত কন্নড় ছবিটি।

কন্নড় ছাড়াও তামিল, তেলুগু, মালয়ালম এবং হিন্দিতে ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ মুক্তি পাবে বলে জানা গেছে।

Advertisement

এলএ/জেআইএম