ভ্রমণ

বাইকে ২৪০০ কিমি ভ্রমণ করলেন ৫৬ বছরের মিনি

একাই মোটরবাইক চালিয়ে ২৪০০ কিলোমিটার পাড়ি দিয়েয়েছেন ৫৬ বছর বয়সী এক নারী। তিনি নিজের বাইকে দিল্লি থেকে লেহ পর্যন্ত ২৪০০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন!

Advertisement

তার নাম মিনি অগাস্টিন। বয়স যে শুধু একটি সংখ্যা মাত্র তা প্রমাণ করে দিয়েছেন এই নারী। মিনি ১৮ দিনে দিল্লি থেকে লেহ পর্যন্ত ভ্রমণ করেছেন, তাও আবার নিজের বাইকে।

এই নারী বাইকার প্রমাণ করেছেন যে, স্বপ্ন পূরণ করতে শুধু ইচ্ছা থাকাই জরুরি। কিছুই বাধা হয়ে দাঁড়াতে পারে না। কেরালায় জন্মগ্রহণকারী মিনি একজন ভ্রমণপিপাসু নারী।

সব ধরনের নিয়ম ও স্টেরিওটাইপ ভেঙে এই নারী বাইকার তার ৫০০ সিসি বুলেট বাইক নিয়ে দিল্লি থেকে লেহ পর্যন্ত ভ্রমণ করে নজির সৃষ্টি করেছেন।

Advertisement

মিনি তার ভাইদের আশপাশে বড় হয়েছিলেন। তাদের সঙ্গে তিনিও সাইকেল চালাতেন। পরে তিনি বাইক চালানো শেখেন। তার পরিবারও তার ইচ্ছাকে মূল্যায়ন করে।

এমনকি তার স্বামী ও সন্তানদের সমর্থনে তিনি বাইক চালানো শুরু করেন। তার স্বামীই তাকে বুলেট ৩৫০ চালাতে শিখিয়েছিলেন। তারপর থেকেই মিনি বাইকের প্রেমে পড়ে যান।

দিল্লি থেকে লেহ যাত্রা তার জীবনের টার্নিং পয়েন্ট ছিল। রাস্তায় নামার আগে প্রায় এক বছরের বেশি সময় ধরে তিনি আনুষ্ঠানিকভাবে প্রশিক্ষণ সম্পন্ন করেন।

২৪০০ কিলোমিটার ভ্রমণে তিনি একটি কঠোর রুটিন অনুসরণ করেন। যাতে তিনি নিরাপদে ভ্রমণ করতে পারেন।

Advertisement

তিনি অবশ্যই একজন রোল মডেল যিনি প্রমাণ করেছেন যে ইচ্ছা থাকলে যে কোনো সামাজিক চাপ বাধা হতে পারে না।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/এমএস