খেলাধুলা

নারী বিশ্বকাপের ফাইনালে রানের বন্যা বইয়ে দিলো অস্ট্রেলিয়া

ইংলিশ নারী ক্রিকেট দলের অধিনায়ক হিদার নাইটের হয়তো নিজের ভুলের কারণে এখন নিজেরই চুল ছিঁড়তে ইচ্ছে করছে। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস জিতে যে উদ্দেশ্য নিয়ে তিনি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন এবং অস্ট্রেলিয়াকে দ্রুত কম রানে বেধে ফেলার যে ইচ্ছা তার ছিল- কোনোটাই কাজে লাগেনি।

Advertisement

টস হেরে ব্যাট করতে নেমে যেভাবে রানের বন্যা বইয়ে দিয়েছে অসি নারী ক্রিকেটাররা, তাতে পিলে চমকে যাওয়ার জোগাড়। নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৫৬ রান তুলেছে অস্ট্রেলিয়া।

ওপেনার অ্যালিসা হিলির ব্যাটেই ঝড় উঠেছে বেশি। ১৩৮ বলে ১৭০ রানের বিশাল এক ইনিংস খেলে আউট হন হিলি। জোড়া হাফ সেঞ্চুরি এসেছে আরেক ওপেনার রিচায়েল হাইনেস এবং তিন নম্বরে নামা বেথ মুনির ব্যাট থেকে।

ইংলিশ নারী বোলারদের মধ্যে আনিয়া স্রাবসোল নেন সর্বোচ্চ ৩ উইকেট। সোপি একলেস্টোন নেন ১ উইকেট। একজন হলেন রানআউট।

Advertisement

টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার অ্যালিসা হিলি এবং হাইনেস মিলে গড়েন ১৬০ রানের বিশাল জুটি। এরপর বেথ মুনি এবং অ্যালিসা হিলি মিলে গড়েন ১৫৬ রানের বিশাল জুটি। রিচায়েল হাইনেস আউট হন ৯৩ বলে ৬৮ রান করে। বেথ মুনি ৪৭ বলে করেন ৬২ রান।

বাকিদের মধ্যে এলিসি পেরি অপরাজিত থাকেন ১৭ রানে, ১০ রান করে আউট হন লেগ ম্যানিং এবং তালিয়া ম্যাকগ্রা অপরাজিত থাকেন ৮ রানে।

আইএইচএস/

Advertisement