জোকস

আজকের কৌতুক: পিকচার ডায়েটের ফলাফল

পিকচার ডায়েটঅনেক দিন পর হোস্টেল থেকে বাড়ি ফিরেছে মৌ। ফ্রিজ খুলে সে দেখে, ফ্রিজের ভেতর ভীষণ সুশ্রী একটি মেয়ের ছবি রাখা।মৌ ছুটে গেল মায়ের কাছে—মৌ: মা, ফ্রিজের ভেতর একটা সুন্দরী মেয়ের ছবি রাখা দেখলাম।মা: হুম্। এটাকে বলে ‘পিকচার ডায়েট’। যখনই আমি কোনো খাবার নেওয়ার জন্য ফ্রিজ খুলি, মেয়েটাকে দেখলেই আমার মনে হয়, আমাকেও ওর মতো সুন্দরী হতে হবে। তখন আর খাওয়া হয় না।মৌ: বাহ! দারুণ। তা উপকার পাচ্ছ?মা: পাচ্ছি আবার পাচ্ছি না।মৌ: কেমন?মৌ: আমার ওজন কমেছে আট কেজি। কিন্তু বারবার ফ্রিজ খোলার কারণে তোর বাবার ওজন ১০ কেজি বেড়েছে!

Advertisement

****

সবচেয়ে কাছের বন্ধুঅফিসের বস ইন্টারভিউ নিচ্ছেন। একজনকে জিজ্ঞাসা করলেন—বস: বলুন তো, কে আপনার সবচেয়ে কাছের বন্ধু? যে আপনাকে কখনো জেলখানায় আটক হতে দেবে না সে, নাকি আপনি কখনো আটক হলে যথাসাধ্য চেষ্টা করে আপনাকে ছাড়িয়ে আনবে সে?ক্যান্ডিডেট: দুজনের কেউই না। সবচেয়ে কাছের বন্ধু সে যে, জেলখানায় আপনার পাশে বসে থাকবে, আর বলবে, খুব মজা হইছিল, নারে দোস্ত!

****

Advertisement

স্যুপের মধ্যে একটা মাছিরেস্তোরাঁয় খেতে গেছে বাবলু। বেয়ারাকে ডেকে বলছে—বাবলু: বেয়ারা, এখানে এসো। কী করো তোমরা? দেখছ না, স্যুপের মধ্যে একটা মাছি পড়ে হাবুডুবু খাচ্ছে?বেয়ারা: তো আমি এখন কী করব? উদ্ধারকর্মীদের খবর দেব?

কেএসকে/এমএস