আন্তর্জাতিক

ইউক্রেনের সাংবাদিককে বন্দি করেছে রুশ বাহিনী

ইউক্রেনের এক সাংবাদিককে বন্দি করেছে রুশ বাহিনী। তিনি ইউনিয়ান নিউজ এজেন্সির হয়ে দায়িত্ব পালন করছিলেন। তার সহকর্মীরা নিশ্চিত করেছেন যে, তিনি রুশ বাহিনীর হাতে বন্দি হয়েছেন। খবর আল জাজিরার।

Advertisement

দিমিত্রি খিলিয়াক নামের ওই সাংবাদিক মার্চের শুরুতেই নিখোঁজ হন। রাজধানী কিয়েভের বাইরের একটি শহরে তাকে বন্দি করে রাখা হয়েছে বলে সামাজিক মাধ্যম ফেসবুকের এক পোস্টে তার সহকর্মী নাতালিয়া বোগোতা নিশ্চিত করেছেন।

এদিকে মঙ্গলবার (২৯ মার্চ) ইউক্রেনের একটি প্রতিনিধি দল তুরস্কের ইস্তাম্বুল শহরে পৌঁছেছে। সেখানে রাশিয়ার প্রতিনিধি দলের সঙ্গে শান্তি আলোচনায় বসবেন তারা। এর আগেও দুদেশের মধ্যে কয়েক দফা শান্তি আলোচনা অনুষ্ঠিত হয়েছে। তবে তেমন কোনো অগ্রগতি হয়নি।

ইউক্রেনের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী ওলেকসি রেজনিকোভ এবং প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির কার্যালয়ের প্রধান মিখাইল পোডোলিয়াক।

Advertisement

প্রতিনিধিরা বলছেন, তাদের শান্তি আলোচনার প্রধান লক্ষ্য যুদ্ধবিরতি নিশ্চিত করা। যদিও এমনটা ঘটবে কিনা তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েই যাচ্ছে।

তুরস্কে মুখোমুখি এই বৈঠকের আয়োজন করেছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। স্থানীয় সময় মঙ্গলবার সকাল ১০টায় এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা।

টিটিএন/জেআইএম

Advertisement