জাতীয়

মতিঝিলে টিপুর জানাজা সম্পন্ন, অংশ নিলেন মেয়র তাপস

রাজধানীর শাহজাহানপুরে সন্ত্রাসী হামলায় নিহত মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

শুক্রবার (২৫ মার্চ) দুপুর আড়াইটার দিকে মতিঝিল এজিবি কলোনি ঈদগাহ মাঠে এ নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। জানাজা শেষে ডিএসসিসি মেয়র টিপুর কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় অন্যান্যের মধ্যে ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, ঢাকা মহানগরী দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামালসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মী ও সাধারণ মানুষ অংশ নেন।

Advertisement

পরে মেয়র শেখ তাপস প্রয়াত জাহিদুল ইসলাম টিপুর শাহজাহানপুর ঝিলবাগিচা এলাকার বাসায় যান এবং নিহতের স্ত্রী কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি, তার ছেলে-মেয়েসহ শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন এবং তাদের প্রতি সহানুভূতি জানান।

নিহতের পরিবার জানিয়েছেন, ঢাকায় জানাজা শেষে টিপুর মরদেহ তার গ্রামের বাড়ি ফেনীতে নেওয়া হবে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাতে রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে আওয়ামী লীগ নেতা টিপুকে গুলি করে হত্যা করা হয়। এসময় রিকশায় থাকা প্রীতি নামে এক কলেজছাত্রীও নিহত হন। এছাড়া টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হয়েছেন।

এ হত্যাকাণ্ডের ঘটনায় ডিএমপির শাজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে একটি হত্যা মামলা করেছেন। এতে অজ্ঞাত আসামি করা হয়েছে।

Advertisement

এমইউ/এএএইচ/এএসএম