জোকস

সপ্তাহের রসালাপ: তবুও বউকে ভালোবাসি

এ এইচ ইমন হাসান

Advertisement

বউয়ের সংজ্ঞা- বউ এমন একজন যে, আপনি বেশি ঘুমাইলে বলবে কি সমস্যা? নেশা পানি করসো নাকি? এতো ঘুমাও ক্যান? এবার আপনি কম ঘুমাইলে বলবে, কি ব্যাপার চোখে ঘুম নাই কেন? দেবদাস হইছো? কবিতা লিখো? ফেসবুক বন্ধ করো, ঘুমাও কইলাম!

আপনি একদিন যদি বেশি খান তাহলে বলবে, দিন দিন তো হাতি হইতেছ! বিশ্রী একটা ভুড়ি বানাইছ! তবু খাওয়া কমেনা কেন? আর যদি কম খান তাহলে বলবে, বুড়া বয়সে আবার ভিমরতী শুরু করলা কেন? স্লিম সাজো না? কারে দেখাইবা শুনি!

বেশি খরচ করলে বলবে, তোমার ত ভবিষ্যত বইলা কিছু নাই, বুড়া বয়সে খাবা কি? কম খরচ করলে বলবে, এমন কিপটা মানুষ জীবনে দেখি নাই, হা খোদা এই মানুষ ছিল আমার কপালে!

Advertisement

সাজগোজ করলে বলবে, তোমার ত মতিগতি ভালো ঠেকতেছে না, এত সেজে কারে দেখাও? সত্যি বলবা কিন্তু! সাজগোজ না করলে বলবে, এই ছিল ভাগ্যে, এমন খ্যাত কোথাও একটু নিতে পারিনা!

শুদ্ধ ভাষায় কথা বললে বলবে, ভদ্দরনোক হইছে! ঢং কইরা কথা কয়! আঞ্চলিক ভাষায় কথা বললে বলবে, তোমার গেয়ো স্বভাব আর গেলোনা, কবে একটু সভ্য হবা বলোতো?

ঘরকুনো হলেও তার সমস্যা। তখন বলবে, তোমার তো শরীরে শেকড় গজিয়ে যাবে, কেমনে পারো ম্যান? বাউন্ডুলে হলে বলবে, বাড়িতে তো মন বসবেনা জানি, আমারে তো আর ভাল্লাগেনা, বুঝি সব বুঝি!

কথা বেশী বললে, তুমি এতো বাচাল কেন জান? মাথা ধইরা যায়! আর কম কথা বললে বলবে, আমার পাশে আসলে জবান বন্ধ হয়ে যায়, অথচ অন্য কেউ হইলে কথার ফুলঝুরি ফুটে!

Advertisement

কম ভালোবাসলে বলবে, একটুও ভালোবাসেনা। আবার একটু বেশি ভালোবাসলে বলবে, এতো পিরিত কেমতে আসে? এতো রস কই পাও? ঢং কইরোনা ত!

সে যাই বলুক, তবুও আমি বউকেই ভালোবাসি!

প্রিয় পাঠক, আপনিও অংশ নিতে পারেন আমাদের এ আয়োজনে। আপনার মজার (রম্য) গল্পটি পাঠিয়ে দিন jagofeature@gmail.com ঠিকানায়। লেখা মনোনীত হলেই যে কোনো শুক্রবার প্রকাশিত হবে।

কেএসকে/জিকেএস