বিনোদন

ভোট দিতে পারবেন শাকিব, সদস্যপদ বাতিলের গুজব

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান। অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করেন তিনি। সর্বশেষ তার প্রযোজনায় 'বীর' সিনেমা জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে একাধিক শাখায়৷

Advertisement

অথচ সেই প্রযোজক শাকিব খানের নাকি বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতিতে সদস্যপদ থাকছে না! এমন এক গুজবই ছড়িয়েছে আজ ২৪ মার্চ।

মূলত প্রযোজক সমিতির আসন্ন নির্বাচন উপলক্ষে আজ ২৪ মার্চ প্রকাশ হয়েছে প্রাথমিক ভোটার তালিকা। সেখানে নেই শাকিবের নাম। তাই দেখে অনেকে বলছেন শাকিব খান সদস্যপদ হারিয়েছেন।

তবে এ বিষয়ে জানতে চাইলে প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু বলেন, 'এটা একটা প্রপাগান্ডা ছড়ানো হচ্ছে। শাকিবের যারা প্রতিপক্ষ আছে তারাই শাকিবের ইমেজ ও সুনাম নষ্ট করতে এসব তথ্য ছড়াচ্ছে বলে মনে করি৷ আমাকে অনেকেই কল দিয়ে জানতে চেয়েছেন শাকিব নাকি নিয়মিত চাঁদা না দেয়ায় সদস্যপদ হারিয়েছেন। এটা ভুল।

Advertisement

প্রযোজক ও পরিবেশক সমিতিতে শাকিব খানের চাঁদা বকেয়া নেই। ঘটনা হলো আয়কর রির্টানের কাগজপত্র সঠিক সময়ে জমা না দেওয়ায় প্রাথমিক ভোটার তালিকায় শাকিবের নাম আসেনি। এটা তো খুবই সহজ একটা বিষয়। ও-ই কাগজটা হালনাগাদ করে নিলেই চূড়ান্ত ভোটার তালিকায় নাম চলে আসবে।'

'সদস্যপদ বাতিলের তো প্রশ্নই আসে না। শাকিব ভোটও দিতে পারবেন। আমি এরমধ্যেই খবর পেয়েছি শাকিবের প্রতিনিধি আয়কর রিটার্নের কাগজ আপডেট করে জমা দিয়েছেন নির্বাচন বোর্ডের কাছে- যোগ করেন প্রযোজক ও পরিবেশক সমিতির সাবেক সভাপতি খসরু।

চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতি দীর্ঘদিন ধরেই নেতৃত্বহীন। চলমান নিষেধাজ্ঞা কাটিয়ে আগামী ২১ মে প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন হবে।

এবার নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব আবুল কালাম আজাদ। নির্বাচন বোর্ডের সদস্য হিসেবে থাকবেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব আশরাফুর রহমান ও মো. আমিনুল ইসলাম।

Advertisement

এলএ/জেআইএম