দেশজুড়ে

পরিচালককে আটকে রাখলেন ফরিদপুর মেডিকেলের নার্সরা

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. সাইফুল ইসলামকে তার নিজ কক্ষে অবরুদ্ধ করেন নার্সরা। করোনাকালীন প্রণোদনার টাকা না পেয়ে পরিচালককে অবরুদ্ধ করেন তারা।

Advertisement

বুধবার (২২ মার্চ) সকাল সাড়ে ১০টা থেকে ঘণ্টাব্যাপী তাকে অবরুদ্ধ করে রাখেন বিক্ষুব্ধ নার্সরা।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নার্স জাগো নিউজকে জানান, ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে করোনাকালীন সময়ে যে সব নার্স দায়িত্ব পালন করেছেন তাদের আর্থিক প্রণোদনা দেওয়ার কথা থাকলেও তা না পাওয়ায় তারা হাসপাতালের পরিচালককে অবরুদ্ধ করে রাখেন। পরে প্রণোদনার অর্থ প্রদানের আশ্বাসে কর্মসূচি প্রত্যাহার করে নেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, চলতি অর্থবছর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ১ কোটি ৬০ লাখ টাকা ডাক্তার, নার্স, কর্মচারী, কর্মকর্তাসহ সবার জন্য বরাদ্দ করা হয়। কিন্তু সম্প্রতি ওই টাকা থেকে ১ কোটি টাকা প্রত্যাহার করে নেয় কর্তৃপক্ষ। বিষয়টি জানতে পেরে নার্সরা ক্ষুব্ধ হয়ে পরিচালককে অবরুদ্ধ করেন।

Advertisement

এ বিষয়ে হাসপাতালের পরিচালক মো. সাইফুল ইসলাম জাগো নিউজকে বলেন, চলতি বাজেটে সরকার প্রণোদনার জন্য যে টাকা বরাদ্দ দিয়েছিল তা আগামী বাজেটের জন্য ফেরত নিয়ে গেছে। যে টাকাটা ফেরত নিয়েছে তা সবার টাকা। এককভাবে নার্সদের নয়।

তিনি আরও বলেন, ইতোমধ্যে প্রত্যাহারকৃত অর্থ পুনরায় বরাদ্দ দেওয়ার জন্য হাসপাতালের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে। বরং নার্সদের অধিকারের টাকা ফেরত দেওয়ার ব্যাপারে আমি কাজ করছি। এ বিষয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন কর বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়। নার্সদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়।

এন কে বি নয়ন/এফএ/জেআইএম

Advertisement