স্বাস্থ্য

মিরপুরে সাড়ে ৬ হাজার ক্ষুদ্র ব্যবসায়ী পেলেন টিকার দ্বিতীয় ডোজ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিশেষ ক্যাম্পেইনের আওতায় মিরপুরে সাড়ে ৬ হাজার ক্ষুদ্র ব্যবসায়ী পেলেন টিকার দ্বিতীয় ডোজ। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনায় গোটা মিরপুরকে ৫টি কেন্দ্রে ভাগ করে এ টিকা দেওয়া হয়েছে।

Advertisement

শনিবার (১৯ মার্চ) বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ৫টি কেন্দ্রে একযোগে চলে টিকাদান কর্মসূচি। দোকান মালিক সমিতির ব্যবসায়ী ও কর্মচারীদের দেওয়া হয় সিনোভ্যাকের টিকা।

মিরপুরের কেন্দ্রগুলো হলো শাহআলী সিটি করপোরেশন মার্কেট, মিরপুর সরকারি উচ্চ বিদ্যালয়, মিরপুর শপিং সেন্টার, শাহ আলী প্লাজা ও জান্নাত একাডেমি উচ্চ বিদ্যালয়। এসব কেন্দ্রে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৪০ জন ভ্যাকসিনেটর ও ৭০ জন স্বেচ্ছাসেবকের মাধ্যমে এ টিকাদান কর্মসূচি পরিচালনা করা হয়। আঠারো বছরের বেশি বয়সী দোকান মালিক ও কর্মচারীরা পূর্বের রেজিস্ট্রেশন কার্ড দেখিয়ে করোনার দ্বিতীয় ডোজের টিকা নেন।

কোকাকোলা ফাউন্ডেশনের সহযোগিতায় ও বাংলাদেশ দোকান-মালিক সমিতির উদ্যোগে রাজধানীর ক্ষুদ্র ব্যবসায়ীদের টিকাদান কর্মসূচি বাস্তবায়নে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। আগামী ২৭ মার্চের মধ্যে রাজধানীর সিদ্ধেশ্বরী, যাত্রাবাড়ী, নিউমার্কেট ও পুরান ঢাকার ক্ষুদ্র ব্যবসায়ীদের পর্যায়ক্রমে দেওয়া হবে দ্বিতীয় ডোজের টিকা।

Advertisement

দেশের সব শ্রেণি-পেশার মানুষকে করোনা টিকার আওতায় আনতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় ১২ মার্চ থেকে রাজধানীর ক্ষুদ্র ব্যবসায়ীদের দ্বিতীয় ডোজ টিকা দেওয়া শুরু হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ঢাকা সিভিল সার্জন অফিসের তত্ত্বাবধানে ঢাকা শহরের দোকান মালিক সমিতির ব্যবসায়ী ও কর্মচারী এ টিকার সুবিধা পাবেন।

এমআইএইচ/এমএস