তথ্যপ্রযুক্তি

একসঙ্গে শাওমির স্মার্টওয়াচ ও ইয়ারবাড

আন্তর্জাতিক বাজারে শাওমির একাধিক পণ্য। কয়েকদিন আগেই শাওমির ১২ সিরিজ লঞ্চ করেছে। এই স্মার্টফোনের সঙ্গে এসেছে একটি ইয়ারবাড ও একটি স্মার্টওয়াচ। শাওমি ওয়াচ এস ১, শাওমি ওয়াচ এস ১ অ্যাক্টিভ ও শাওমি বাডস ৩টি প্রো। দীর্ঘ ব্যাটারি লাইফে এসেছে পণ্য তিনটি।

Advertisement

শাওমি ওয়াচ এস ১ স্মার্টওয়াচটি এলিগ্যান্ট এবং স্টাইলিশ ডিজাইনের সঙ্গে এসেছে। এতে দেওয়া হয়েছে ১.৪৩ ইঞ্চি অ্যামোলেড টাচস্ক্রিন ডিসপ্লে। এর চারপাশে রয়েছে স্টেইনলেস স্টিলের ফ্রেম। এছাড়া ডিসপ্লের ওপর দেওয়া হয়েছে স্যাফায়ার গ্লাসের আচ্ছাদন।

সূর্যের আলোয় এই অ্যামোলেড ডিসপ্লে ক্লিস্টর ক্লিয়ার ভিউ দেবে। ফলে ব্যবহারকারী সহজেই তার ফোনে আসা মেসেজ, ইনকামিং কল, নোটিফিকেশন ঘড়িটিতে দেখতে পাবেন। ব্যবহারকারীরা তাদের পছন্দমতো লেদারের রিষ্টব্যান্ড অথবা বিভিন্ন কালার অপশনে আসা ফ্লুরো রাবারের স্ট্র্যাপ বেছে নিতে পারবেন ঘড়িটির সঙ্গে।

স্মার্টওয়াচটিতে দেওয়া হয়েছে ৪৭০এমএএইচ ব্যাটারি। যা একবার চার্জে ১২ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম। এর সঙ্গে দেওয়া হয়েছে ম্যাগনেটিক চার্জার।

Advertisement

১১৭টি স্পোর্টস মোড, স্লিপ ট্র্যাকার, হার্ট রেট মনিটর, ব্লাড অক্সিজেন মনিটর থাকছে স্মার্টওয়াচটিতে। এছাড়া এতে ব্লুটুথ কলিং ফিচার সাপোর্ট করবে। সঙ্গে থাকবে ডুয়াল ফ্রিকুয়েন্সি, জিএনএসএস পজিশন এবং অ্যামাজন অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্ট্যান্ট। সঙ্গে পানি থেকে সুরক্ষা দিতে থাকছে এটি ৫ এটিএম রেটিং।

অন্যদিকে শাওমি বাডস ৩টি প্রো ইয়ারফোনটি একই সঙ্গে সফটওয়্যার এবং হার্ডওয়্যার আপগ্রেডেশনের সঙ্গে এসেছে। এতে রয়েছে সিলেকশন ডিলসি কোটিংয়ের সঙ্গে ৩ এমএম ডুয়াল ম্যাগনেট ডাইনামিক ড্রাইভার। এটি এলএইচডিসি ৪.০ অডিও কোডেক সাপোর্ট করবে।

এতে ৪০ ডেসিবেল হাইব্রিড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারের উপলব্ধ। এই ফিচারটিতে তিনটি মোড বর্তমান। এর মধ্যে অ্যাডাপটিভ মোড চারপাশের অবাঞ্ছিত আওয়াজকে স্বয়ংক্রিয়ভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম। আবার ব্যবহারকারী চাইলে এর ট্রান্সফারেন্সি মোড অন করলে আশেপাশের আওয়াজও শুনতে পাবেন।

ইয়ারবাডটি কম্ফোর্টেবল ও সিকিউর ডিজাইনের সঙ্গে এসেছে। এছাড়া এটি ডুয়াল ডিভাইস কানেক্টিভিটি সাপোর্ট করবে। অর্থাৎ একই সঙ্গে দুটি ডিভাইসের সঙ্গে ইয়ারফোনটি সামঞ্জস্যপূর্ণ।

Advertisement

সংস্থার দাবি একক চার্জে ইয়ারফোনটি ৬ ঘণ্টা পর্যন্ত অফার করতে সক্ষম। তবে এর চার্জিং কেস সমেত এটি ২৪ ঘণ্টা পর্যন্ত সক্রিয় থাকবে।

বিশ্ববাজারে শাওমি ওয়াচ এস ১ স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে যথাক্রমে ২৬৯ ডলার (প্রায় ২০ হাজার ৫০০ টাকা), শাওমি বাডস ৩টি প্রো ইয়ারফোনের দাম রাখা হয়েছে ১৯৯ ডলার (প্রায় ১৫ হাজার ১৫০ টাকা)। গ্লস হোয়াইট ও কার্বন ব্ল্যাক এই দুটি কালার অপশনে ক্রেতারা বেছে নিতে পারবেন নতুন এই ইয়ারফোনটি।

সূত্র: এনডিটিভি গ্যাজেট

কেএসকে/এএসএম