দেশজুড়ে

মালিককে বাঁচাতে জীবন দিলো টেডি

কুকুর প্রভুভক্ত প্রাণী। আবারও সেই কথার প্রমাণই দিলো টেডি নামের কুকুরটি। জার্মান শেফার্ড জাতের এ কুকুর বিষাক্ত সাপের মুখ থেকে তার মালিককে বাঁচাতে অকাতরে বিলিয়ে দিয়েছে নিজের প্রাণ।

Advertisement

মালিককে বাঁচাতে সাপ ও কুকুরের মধ্যে পাল্টাপাল্টি আক্রমণের ঘটনা ঘটে। শেষ পর্যন্ত সাপ ও কুকুর উভয়ই মারা যায়। তবে রক্ষা পান মালিক সেলিম রেজা।

বৃহস্পতিবার (১৭ মার্চ) রাত ৯টার দিকে কোটচাঁদপুর উপজেলায় এ ঘটনা ঘটে। মালিক সেলিম রেজা উপজেলা বলরামনগর গ্রামের আবদুর রহমানের ছেলে। তিনি একজন কৃষক।

জানা যায়, বৃহস্পতিবার রাতে টেডির মালিক সেলিম রেজা ও তার ভাই আলিম রেজা মাঠে আলুর জমি পাহারা দিচ্ছিলেন। পাশে ছিল বিশ্রামের জন্য একটি চৌকি। এর ওপর দুই ভাই শুয়ে ছিলেন। টেডি ছিল ওই চৌকির নিচে। রাত ৯টার দিকে ওই খাটের কাছে একটি সাপ ছুটে আসে। এটা দেখে টেডি সাপটিকে ধাওয়া দেয়। কিছু দূরে উভয়ের মধ্যে লড়াই হয়। একপর্যায়ে টেডি সাপটিকে মারতে সক্ষম হয়। কিন্তু এর মধ্যে সাপটির কামড়ে আক্রান্ত হয় সে নিজেও। সাপের কামড়ে মারা যায় টেডি।

Advertisement

সেলিম রেজা বলেন, টেডিকে এক লাখ টাকা দিয়ে কিনেছিলাম। প্রথমে তাকে ভারতে ও পরে ২০১৯ সালে বাংলাদেশে আনা হয়। টেডির কারণে খেত পাহারা দিতে কোনো শ্রমিকের দরকার হতো না। এর আগেও জীবনের ঝুঁকি নিয়ে তার পরিবারের সদস্যদের নিরাপদে রেখেছিল টেডি। একদিন তার ছেলেকে মোটরসাইকেলে চাপা পড়া থেকে রক্ষা করেছিল টেডি।

আব্দুল্লাহ আল মাসুদ/এফএ/এএসএম