জোকস

আজকের কৌতুক: বিয়ের পর পরিচয়

বিয়ের পর পরিচয়স্ত্রী: বিয়ের আগে কি তোমার কোনো বান্ধবী ছিল?স্বামী: না, তুমিই প্রথম।স্ত্রী: কাল যে মেয়েটির সঙ্গে খুব হেসে কথা বলছিলে ওই মেয়েটি তা হলে কে ?স্বামী: ওর সঙ্গে আমার পরিচয় হয়েছে বিয়ের পর।

Advertisement

****

আমিও তোমাকে খুব ভালোবাসি, কিন্তুপ্রেমিক: তুমি আমার জীবনে বাঁচার রসদ, আমার প্রেরণা, আমার সবকিছু।প্রেমিকা: তুমিও আমার প্রাণ।প্রেমিক: আমি খুব একটা বড়লোক নই। রোহিতের মতো আমার বড় বাড়ি, বড় গাড়ি কিছুই নেই। কিন্তু একটা কথা আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি, আমার মতো তোমায় কেউ ভালোবাসবে না। আমি তোমাকে খুব ভালোবাসি।প্রেমিকা: সেই তো আমিও তোমাকে খুব ভালোবাসি, কিন্তু রোহিত সম্বন্ধে আরও কিছু কথা বলো তো শুনি।

****

Advertisement

পরীক্ষার আগের রাতপরীক্ষার আগের রাতে রতন তার সব বন্ধুদের কল দিচ্ছে— রতন: দোস্ত, কদ্দুর পড়লি?বন্ধু: হুমম, চ্যাপ্টার তো ৮ টা, আমার ৫ টা শেষরতন: (মনে মনে বলছে, কেনো পড়লাম না আগে, এই হারামী তো সব শেষ করে ফেললো) আচ্ছা দোস্ত, পড় বাকিগুলো, রাখি।

রতন তার আরেক বন্ধুকে কল দিলো— রতন: দোস্ত,কদ্দুর পড়লা ?বন্ধু: আমার পড়া শেষ, রিভিশন দিব.রতন: (মনে মনে, ধুর বেটা,মর তুই ) পড় ভালোমতো।

খুবই হতাশ হয়ে রতন তার ৩য় বন্ধুকে কল দিলো—রতন: দোস্ত, তোর কি সব শেষ?বন্ধু: আরে না, কি বলিস? শুরুই করি নাই, পুরা রাততো পড়েই আছে পড়ার জন্য।রতন: দোস্ত, তুই বস, তুই আমার ভাই, আপন ভাই, চল শুরু করি এখন।

কেএসকে/এএসএম

Advertisement