জোকস

আজকের জোকস: বন্ধু যখন পরকীয়ায় সিদ্ধহস্ত

বন্ধু যখন পরকীয়ায় সিদ্ধহস্তসেলিমের বন্ধু রতন। একদিন রতনের স্ত্রী তার ফোন চেক করে কয়েকটি সন্দেহজনক নাম খুঁজে পায়। যেমন- আমার জীবন, আমার পাগলী, আমার স্বপ্নের রানি।

Advertisement

সে রাগান্বিত হয়ে প্রথম নাম্বারটিতে ফোন করে। দেখে এটা তার শ্বাশুড়ি। তারপর সে দ্বিতীয় নাম্বারটি কল করে। স্বামীর ছোট বোন জবাব দিল। যখন সে তৃতীয় নামটিতে কল করে, দেখে তার নিজের ফোনটিতে রিং হচ্ছে তখন!

তিনি তার নির্দোষ স্বামীকে সন্দেহ করে আসছেন বলে খুব মন কষ্ট পেলেন। চোখ গড়িয়ে জল পড়া পর্যন্ত থামলেন না, প্রিয় স্বামীর স্বপ্নের রানি, ড্রিম গার্ল। তারপর সিদ্ধান্ত নিলেন, বেচারা স্বামীর প্রতি এমন আচরণের হিসেবে তিনি তার এ মাসের বেতনের পুরো টাকাটা স্বামীর হাতে তুলে দেবেন।

স্বামী টাকাটা গ্রহণ করলেন এবং তার গার্লফ্রেন্ডকে একটি দামী উপহারও কিনে দিলেন, যার নাম ফোনে সেভ করা ছিল– “গফুর ভাই রাজমিস্ত্রি”।

Advertisement

****

খামাখাই দুটো টিকিট কিনেছিলাম

কৃপণ এক লোক লটারিতে গাড়ি পেয়ে গেল। বন্ধুরা ছুটে এলো তাকে অভিনন্দন জানাতে, কিন্তু সে মুখ গোমড়া করে বসে রইল। তখন তার বন্ধুরা বললো—বন্ধুরা: কী ব্যাপার, লটারিতে গাড়ি পেয়েও তুই মনমরা হয়ে বসে আছিস কেন?কৃপণ লোক: একটা বোকামি করে ফেলেছি, খামাখাই দুটো টিকিট কিনেছিলাম। একটা কিনলেই তো হতো।

****

Advertisement

পানি নেই, লাচ্ছি চলবে?এক লোক এক বাসায় গিয়ে পানি চাইল। সেই বাসার এক ছোট বাচ্চা তাকে বললো—ছোট বাচ্চা: পানি নেই আঙ্কেল, লাচ্ছি চলবে?লোক: অবশ্যই, অনেক শুকরিয়া. লোকটি ৫ গ্লাস লাচ্ছি পরপর খেয়ে জিজ্ঞেস করল, তোমাদের বাসায় কেউ লাচ্ছি খায় না?বাচ্চা: জ্বি খায়, কিন্তু আজ লাচ্ছিতে টিকটিকি পড়েছিল কেও খায়নি!

এ কথা শুনে লোকটির হাত থেকে গ্লাস পড়ে গেলো! বাচ্চাটি কাঁদতে কাঁদতে বলল আপনি গ্লাস ভেঙে ফেললেন! এখন আমাদের কুকুর দুধ খাবে কিসে!

কেএসকে/এএসএম