দেশজুড়ে

কামারখন্দ হাসপাতালে সন্তান প্রসব করলেই মিলবে উপহার

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সন্তান প্রসব করলেই নবজাতক ও তার মাকে উপহার (মায়ের জন্য শাড়ি ও নবজাতকের জন্য পোশাক, কসমেটিকস) দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement

সমাজসেবা অধিদপ্তরের রোগী কল্যাণ সমিতির অর্থায়নে নবজাতক ও তার মাকে উপহার দেওয়ার এ উদ্যোগ নিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইব্রাহিম।

এমন উদ্যোগে খুশি হাসপাতালে সন্তান প্রসব করতে আসা মায়েরা। বুধবার (৯ মার্চ) ভোরে উপজেলার শাহবাজপুর গ্রাম থেকে সন্তান প্রসব করতে আসা এক নারী বলেন, ‘আমরা মনে করতাম হাসপাতালে ডেলিভারি করালে নার্স ও চিকিৎসকদের টাকা দিতে হয়। কিন্তু কামারখন্দ হাসপাতালে সন্তান প্রসবের পর হাসপাতাল কর্তৃপক্ষ তো টাকাই নেয়নি। উল্টো আমাকে ও আমার সন্তানকে উপহার দিয়েছে।’

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইব্রাহিম বলেন, ‘অনেক রোগী বা তার স্বজনদের ধারণা হাসপাতালে সন্তান প্রসব করাতে টাকা লাগে। তাদের এ ধারণা পাল্টে দিতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে।’

Advertisement

তিনি বলেন, যদি কোনো গরিব প্রসূতি সন্তান প্রসবের জন্য টাকার অভাবে অথবা গভীর রাতে হাসপাতালে না আসতে পারেন তাদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস দেওয়া হবে।

এসআর/জেআইএম