দেশজুড়ে

রাঙ্গাবালীতে বন্য শূকরের আক্রমণে আহত ৬

পটুয়াখালীর রাঙ্গাবালীতে বন্য শূকরের আক্রমণে ছয়জন আহত হয়েছেন। বুধবার (২ মার্চ) সকাল ৬টায় উপজেলার রাঙ্গাবালী সদর ইউনিয়নের সেনের হাওলা গ্রামে এ ঘটনা ঘটে।

Advertisement

আহতরা হলেন- উপজেলার সেনেরহাওলা গ্রামের আব্দুল গফুর মুন্সির দুই ছেলে রাজ্জাক মুন্সি (৭০) ও খবির মুন্সি (৫৫), চাঁন মিয়া দালালের ছেলে মধু দালাল (৫৫), কবির হাওলাদারের দুই ছেলে সুজাত (২৫) ও মো. হাসান (৩০) ও চরকানকুনি গ্রামের জয়নাল ভদ্দরের ছেলে হারুন ভদ্দর (৪৫)। তাদের মধ্যে হাসান ও সুজাত গুরুত্বর আহত হন।

স্থানীয়রা জানান, চরকানকুনি বন থেকে বন্য শূকর লোকলয়ে এসে ফসলি জমি নষ্ট করে। একইভাবে বুধবার একটি বন্য শূকর বন থেকে রাজার বাজার হয়ে সেনের হাওলা গ্রামের আলু ক্ষেতে প্রবেশ করে। এসময় ফসলি জমিতে থাকা কৃষক রাজ্জাক মুন্সির ওপর আক্রমণ চালায় শুকরটি। তাকে রক্ষা করতে এগিয়ে আসলে পর্যায়ক্রমে আরও পাঁচজনের ওপর আক্রমণ করে। পরে আহতদের উদ্ধার করে রাঙ্গাবালী ডায়াগনস্টিক সেন্টার এবং স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

রাজার বাজারের বাসিন্দা রাহাত হাওলাদার বলেন, শূকরের আক্রমণে হাসানের বা হাতের একটি আঙ্গুল বিচ্ছিন্ন হয়। সুজাতের বা পা কামড়ে জখম করে।

Advertisement

এ ব্যাপারে বন বিভাগের রাঙ্গাবালী রেঞ্জ কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, বন্য শূকর লোকালয়ে এসে লোকজনের ওপর আক্রমণের খবর পেয়েছি। আমরা খোঁজখবর নিয়ে দেখছি। খাবারের খোঁজে শূকর লোকলয়ে আসতে পারে বলেও জানান তিনি।

আব্দুস সালাম আরিফ/আরএইচ/জেআইএম