বিনোদন

রাষ্ট্রীয় সফর শেষে বেনাপোল দিয়ে দেশে ফিরলেন ঋতুপর্ণা

কলকাতার সিনেমা জগৎ কাঁপানো অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। সম্প্রতি তিনি বাংলাদেশে আসেন রাষ্ট্রীয় কাজে। সফর শেষে গতকাল রোববার (২৭ ফেব্রুয়ারি) কলকাতায় ফিরে গেছেন। বেনাপোল চেকপোস্ট দিয়েই দেশে ফিরেছেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী।

Advertisement

এর আগে সফরের অংশ হিসেবে রাজশাহী ও ঢাকায় নানা কার্যক্রমে অংশ নেন ঋতুপর্ণা। কাজ শেষে গতকাল বিকেলে যান বেনাপোল পৌরসভায়।

এ সময় বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন ভারতীয় এ অভিনেত্রীসহ তার সফরসঙ্গীদের উত্তরীয় পরিয়ে বরণ করে নেন। বেনাপোল পৌরসভা পরিদর্শন শেষে তিনি পৌর মেয়রসহ পৌরসভার কার্যক্রমের প্রশংসা করেন।

তিনি বেনাপোল পৌরসভার আইটি সেকশন, খেলাধুলার কর্নার, চিকিৎসা সেবার স্থান, নাগরিক সেবার সব কেন্দ্র ঘুরে দেখেন।

Advertisement

পরে বিকাল ৫টার সময় ভারতের উদ্দেশ্যে বেনাপোল চেকপোস্ট ত্যাগ করেন নায়িকা। চেকপোস্টে জনপ্রিয় এ নায়িকাকে একনজর দেখার জন্য শত শত মানুষ ভিড় জমায়। এসময় ভারতীয় এ অতিথিকে বেনাপোল নোম্যান্সল্যান্ড পর্যন্ত এগিয়ে দেন বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

উল্লেখ্য, ঋতুপর্ণা সেনগুপ্ত ১৯৭০ সালের ৭ নভেম্বর কলকাতায় সেন পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি অল্প বয়সে চিত্রাংশু নামে একটি শিল্প বিদ্যালয় থেকে অঙ্কন নৃত্য ও হাতের কাজে দক্ষতা অর্জন করেন। মাউন্ট কারমেল স্কুলে তার পড়াশোনা। পরে লেডি ব্রাবোর্ন কলেজ থেকে ইতিহাসে স্নাতক করে কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলাবিভাগে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

দুই বাংলার অসংখ্য ছবিতে তিনি অভিনয় করেছেন।

এলএ/জেআইএম

Advertisement