দেশজুড়ে

বাজারে টাকার বিনিময়ে দেওয়া হচ্ছিল টিকা, আটক ২

গাজীপুরের শ্রীপুর উপজেলায় মুলাইদের রঙ্গিলাবাজার এলাকা থেকে টাকার বিনিময়ে করোনার ভ্যাকসিন পুশ করার সময় নারীসহ দুজনকে আটক করেছে পুলিশ।

Advertisement

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে সিনোভ্যাক্সের অর্ধপূর্ণ তিনটি ও চারটি খালি ভায়ালও জব্দ করা হয়।

আটকরা হলেন- উপজেলার মুলাইদ গ্রামের নুর ইসলামের ছেলে ও গার্মেন্টস ঐক্য ফোরামের শ্রীপুর থানা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম (৩৫) এবং একই উপজেলার মাওনা বাজার এলাকার আনোয়ার হোসেনের স্ত্রী সুলতানা পারভীন (১৯)।

স্থানীয় বাসিন্দা মো. বিল্লাল হোসেন জানান, কয়েকদিন আগে থেকেই জাহাঙ্গীর রঙ্গিলাবাজার এলাকার সাধারণ মানুষের কাছ থেকে ১০০-২০০ টাকা করে নিয়ে টিকার জন্য কার্ড দেন। পরে শনিবার দুপুর থেকে রঙ্গিলাবাজার এলাকায় জাহাঙ্গীরের ওই সংগঠনের অফিসে বসে টিকা কার্ড সরবরাহ করা মানুষদের টিকা দেওয়ার কার্যক্রম শুরু করেন। বিষয়টি এলাকাবাসীর নজরে এলে জাহাঙ্গীরসহ ওই নারীকে আটক করে পুলিশে দেন।

Advertisement

গার্মেন্টস শ্রমিক আব্দুল বাতেন জানান, ২৬ ফেব্রুয়ারির পর করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ আর দেওয়া হবে না। এমন ঘোষণা শোনার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন জায়গায় গিয়েছি। দীর্ঘ লাইন থাকায় ভ্যাকসিন না দিয়েই ফিরতে হয়েছে। এখানে টাকার বিনিময়ে বিনা মূল্যের ভ্যাকসিন দেওয়ায় স্থানীয় মানুষজন বিক্ষুব্ধ ছিল।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভূষণ দাস জাগো নিউজকে বলেন, বিষয়টি শুনেছি। কোত্থেকে তারা এ টিকা পেল তা খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন দুজন আটকের কথা স্বীকার করে জানান, ঘটনাটি তদন্ত করে দেখছি। সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

এসজে/জেআইএম

Advertisement