প্রবাস

আসির প্রদেশ বঙ্গবন্ধু পরিষদের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে বঙ্গবন্ধু পরিষদ আছির প্রদেশ, সৌদি আরব। ২৫ ফ্রেব্রুয়ারি স্থানীয় একটি হোটেলে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Advertisement

জিয়াউদ্দীনের কুরআন তেলোয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এস, এম, জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজাদ রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন- চট্টগ্রামের সাবেক সভাপতি আবুবকর কামাল।

প্রধান বক্তা ছিলেন সহ-সভাপতি, সাবেক ছাত্রনেতা শফিউল আজম। বিশেষ অতিথি ছিলেন সহ-সভাপতি আনোয়ার মোস্তাক, উপদেষ্টা মো. মহিউদ্দীন মহী, উপদেষ্টা মো. সালাউদ্দীন এফ সি সাংগঠনিক সম্পাদক কায়ছার মিঞা, রফিকুল ইসলাম রফিক, নেজামুল ইসলাম। বিশেষ বক্তা ছিলেন সহ-সভাপতি আব্দুল করিম।

আরও বক্তব্য দেন- ইমাম উদ্দিন, তাজেম উদ্দিন, মো. ওয়াহেদ আলী, আব্দুল কুদ্দুস, হারাধন শীল, মোস্তাক আহমেদ পেকুয়া, মো. পেয়ারু, মো. আজম আজিজুল হাকিম, মো. ফয়েজুল্লাহ, দিদারুল আলম, রহমত উল্লাহ, এয়াকুব আলী, ইমাম উদ্দীন, আমান উল্লাহ, পেয়ারুল ইসলাম মো. সাহাবুদ্দিন প্রমুখ।

Advertisement

বক্তারা ভাষা শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। মহান ভাষা আন্দোলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। শেষে সভাপতির সমাপনি বক্তব্য ও ধর্ম বিষয়ক সম্পাদক মো. ইউসুফ শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া পরিচালনার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ করা হয়।

এমআরএম/জেআইএম