দেশজুড়ে

কাজিপুর উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ পাঁচজন বহিষ্কার

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সহীদ সরোয়ারকে মারধরের ঘটনায় ছাত্রলীগের সভাপতিসহ পাঁচজনকে বহিষ্কার করা হয়েছে।

Advertisement

বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন, কাজিপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক রাকিব হাসান, উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক রুহুল আমিন, উপ-স্কুলবিষয়ক সম্পাদক মনির হোসেন ও গান্দাইল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিখন মিয়া।

সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা জানান, ১৬ জানুয়ারি সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পত্রে অব্যাহতি প্রাপ্তদের কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না সে বিষয়ে জানতে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। এ জন্য সাত দিন সময় দেওয়া হলেও তারা কোনো জবাব দেয়নি। পরে জেলা ছাত্রলীগের ছয় নেতার সমন্বয়ে গঠিত তদন্ত কমিটি রিপোর্ট জমা দেয়। সেই রিপোর্ট কেন্দ্রে জামা দেওয়া হয়। তদন্তে কাজিপুর উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ পাঁচজনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগ তাদের বহিষ্কার করে ।

Advertisement

উল্লেখ্য, ১৫ জানুয়ারি পূর্বশক্রতার জেরে কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়। এতে তার বাম পায়ের হাড় ভেঙে যায়।

এএইচ/জেআইএম