দেশজুড়ে

ভ্রাম্যমাণ গাড়িতে করে প্রান্তিক পর্যায়ে করোনার টিকা

অবহেলিত জনগোষ্ঠী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ সবাইকে করোনা ভ্যাকসিনের আওতায় আনতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে দিনাজপুরের হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। গাড়িতে করে প্রান্তিক পর্যায়ে টিকা দিচ্ছে তারা। বাড়িতে থেকেই টিকা পেয়ে খুশি স্থানীয়রা। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন জনপ্রতিনিধিরাও।

Advertisement

রোববার (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার জামতুলি মিশন এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের এ কর্মসূচির আওতায় করোনার টিকা দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত, হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা শ্যামল কুমার দাস, আবাসিক মেডিকেল কর্মকর্তা হুমায়ন কবিরসহ অনেকে।

হাকিমপুর স্বাস্ব্য কমপ্লেক্সের কর্মকর্তা শ্যামল কুমার দাস জাগো নিউজকে বলেন, উপজেলার সব মানুষকে করোনা ভ্যাকসিনের আওতায় আনতে নানা উদ্যোগ নিয়েছি। এরই ধারাবাহিকতায় উপজেলার বিভিন্ন এলাকায় আমরা ভ্রাম্যমাণ গাড়িতে অবহেলিত জনগোষ্ঠী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ উপজেলাবাসী ভ্যাকসিন দিচ্ছি। এতে করে টিকা প্রাপ্তিদের ভোগান্তিতে পড়তে হচ্ছে না এবং তারা নিজ এলাকায় থেকেই করোনার টিকা নিতে পারছে। আমাদের উপজেলার মোটামুটি এখন পর্যন্ত ৬৬ শতাংশ মানুষ করোনা ভ্যাকসিন নিয়েছে।

Advertisement

মো. মাহাবুর রহমান/এসজে/এমএস