খেলাধুলা

ওয়ানডে সিরিজের আগে দুঃসংবাদ, সিলেটে আফগান শিবিরে করোনার হানা

আবহাওয়া ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আগেভাগেই বাংলাদেশে চলে এসেছে আফগানিস্তান ক্রিকেট দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সোমবার অনুশীলনও করেছে তারা। কিন্তু এর মাঝেই পেলো এক দুঃসংবাদ।

Advertisement

আফগান শিবিরে পড়েছে করোনার হানা। বাংলাদেশে আসা ২৩ জনের মধ্যে ১১ জনের শরীরেই মিলেছে করোনাভাইরাসের উপস্থিতি। পজিটিভ হওয়া ১১ জনের মধ্যে ৮ জন হলেন ক্রিকেটার, বাকি ৩ জন টিম স্টাফ। নির্ভরযোগ্য সূত্র জাগো নিউজকে নিশ্চিত করেছে এই খবর।

১১ জনের করোনা শনাক্ত হওয়ার পরেও অবশ্য থেমে নেই আফগানদের অনুশীলন। প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হওয়া সদস্যদের আইসোলেশনে রেখে বাকিরা আজও অনুশীলন করেছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। তবে ভালো খবর হলো, পজিটিভ শনাক্ত হওয়া কারও শরীরে তেমন কোনো উপসর্গ নেই।

উল্লেখ্য, আফগানিস্তানের বাংলাদেশ সফরটি আনুষ্ঠানিকভাবে শুরু হবে আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে। এর আগপর্যন্ত নিজেদের ব্যবস্থাপনায় অনুশীলন করছে আফগানরা। তাই করোনা ইস্যুতে আনুষ্ঠানিক মন্তব্য করতে পারছে না বিসিবি। তবে সফরকারীদের যেকোনো প্রয়োজনে ব্যবস্থা নেবে বিসিবি।

Advertisement

এবারের সফরে তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি খেলবে আফগানিস্তান। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে চট্টগ্রামে। সিলেটে ১৯ তারিখ পর্যন্ত কন্ডিশনিং ক্যাম্প করে চট্টগ্রাম চলে যাবে সফররত আফগানিস্তান দল।

এআরবি/এসএএস/এমএমআর/এমএস