দেশজুড়ে

ফরিদপুরে করোনায় দুজনের মৃত্যু

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ৯৪ জনের। শনাক্তের হার ৩৫ দশমিক ২০ শতাংশ।

Advertisement

ফরিদপুরের সির্ভিল সার্জন ডা. সিদ্দিকুর রহমান জাগো নিউজকে বলেন, গত ২৪ ঘণ্টায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়েছে। জেলায় পিসিআর ল্যাবে এবং উপজেলা পর্যায়ে র্যাপিড এন্টিজেন টেস্ট করানো হয়েছে ২৬৭ জনকে। এর মধ্যে নতুন করে শনাক্ত হয়েছে ৯৪ জনের।

তিনি বলেন, জেলায় এ পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা ২৪ হাজার ৩৫৯ জন। সুস্থ হয়েছেন ২৩ হাজার আটজন। আর প্রাণহানী হয়েছে ৫৪৭ জনের।

তিনি আরও বলেন, করোনা রোগী শনাক্তের হার গত কয়েকদিন ধরে প্রতিদিনই বাড়ছে। হোম আইসোলেশনে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত রয়েছেন ২১২ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন আরও ৩৪ জন।

Advertisement

এ বিষয়ে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী জেলা শহর ও উপজেলা পর্যায়ে করোনা প্রতিরোধ বিষয়ে প্রচার প্রচারণা চালানো হচ্ছে। জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে আগের মতো মাস্ক ব্যবহার ও নিরাপদ দূরত্বে থেকে প্রার্থনা করার জন্য বলা হয়েছে।

তিনি আরও বলেন, এই নির্দেশনা মানা না হলে প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

এন কে বি নয়ন/এফএ/এমএস

Advertisement