স্বাস্থ্য

চট্টগ্রামে করোনা শনাক্ত ১৮৮, হার ৬.৩১ শতাংশ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ১৮৮ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৫ হাজার ৫০২ জনে এবং মৃতের সংখ্যা এক হাজার ৩৬০ জনে।

Advertisement

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে দুই হাজার ৯৭৮ জনের নমুনা পরীক্ষায় ১৮৮ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এতে করে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার হয় প্রায় ছয় দশমিক ৩১ শতাংশ। আবার শনাক্তদের মধ্যে ১৩৯ জন নগরের এবং ৪৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৬৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে চারজন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ১৭ জন, অ্যান্টিজেন টেস্টে দুজন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ১৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে আটজন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে দুজন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে পাঁচজন, ইপিক হেলথকেয়ার ল্যাবে ২০ জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ছয়জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ছয়জন এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ল্যাবে ২৭ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

Advertisement

মিজানুর রহমান/জেএইচ/জেআইএম