তথ্যপ্রযুক্তি

টাকা ভাগাভাগির কাজটা মেসেঞ্জারেই সেরে নিন

ফেসবুকের মেসেজিংয়ের জন্য ব্যবহৃত হয় মেসেঞ্জার অ্যাপটি। তবে প্রযুক্তি বাজারে টেক্কা দিতে শুধু চ্যাট করাই শেষ কথা নয়। অনেকদিন ফেসবুক মেসেঞ্জারের প্রতি নজর না দেওয়ায় ব্যবহারকারীও কমেছে অনেক। সেই সুযোগে হোয়াটসঅ্যাপ, টেলিগ্রামের বেড়েছে জনপ্রিয়তা।

Advertisement

তবে এ বছরের শুরু থেকেই একের পর এক নতুন ফিচার যুক্ত করছে মেসেঞ্জারে। ব্যবহারকারীর অভিজ্ঞতা আরও ভালো করতেই তাদের এই চেষ্টা। সম্প্রতি কোম্পানির পক্ষ থেকে এই মেসেজিং অ্যাপে স্প্লিট পেমেন্ট ফিচার যুক্ত হয়েছিল।

এ ছাড়াও ভ্যানিশ মোডে ডিসঅ্যাপিয়ারিং মেসেজ ও আরও অনেক ফিচার সামনে এসেছে। এরই মধ্যে কয়েকটি ফিচার শুধু মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রাহকরাই ব্যবহার করতে পারবেন।

এর আগে ফেসবুক মেসেঞ্জারে এন্ড-টু-এন্ড এনক্রিপশন, স্ক্রিনশট ডিটেকশন, মেসেজ রিঅ্যাকশন, টাইপিং ইন্ডিকেটরের মতো ফিচারগুলো নিয়ে হাজির হয়েছিল মেটা।

Advertisement

স্প্লিট পেমেন্টের মাধ্যমে যে কোন পেমেন্ট নিজেদের মধ্যে ভাগ করে নেওয়া যাবে। এই জন্য গ্রুপ চ্যাটে প্লাস(+) আইকন সিলেক্ট করে পেমেন্টস ট্যাব সিলেক্ট করতে হবে।

এর প্রে সিলেক্ট করতে হবে গেট স্টার্টেড। এখান থেকে গ্রাহকরা যে কোনো পেমেন্ট সমানভাবে ভাগ করে নিতে পারবেন। চাইলে নিজের মতো ভাগ করার সুবিধাও থাকছে।

মেসেঞ্জারের নতুন ফিচার আত্মপ্রকাশের সময় এক ব্লগ পোস্টে মেটা জানিয়েছে, স্প্লিট পেমেন্ট ফিচার অ্যান্ড্রয়েড ও আইওএস গ্রাহকদের মেসেঞ্জার অ্যাপে পৌঁছেছে এরই মধ্যে। তবে আপাতত কেবল মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারবেন।

সূত্র: এন গ্যাজেট

Advertisement

কেএসকে/এএসএম