দেশজুড়ে

মেলায় ডেকে ডেকে মাস্ক পরাচ্ছেন ইউপি চেয়ারম্যান

শরীয়তপুরের নড়িয়ায় সত্যনারায়ণ সেবা মন্দির প্রতিষ্ঠার ৭৩তম বার্ষিকী উপলক্ষে তিনদিনব্যাপী চলা রাম ঠাকুরের মেলায় আগত জনসাধারণকে ডেকে ডেকে মাস্ক পরাচ্ছেন আব্দুল আজিজ সরদার নামে এক ইউপি চেয়ারম্যান। একই সঙ্গে মাইকে সামাজিক দূরত্ব মেনে চলারও নির্দেশনা দিচ্ছেন তিনি।

Advertisement

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে মেলায় গিয়ে এমন দৃশ্য দেখা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের ডিঙ্গামানিক গ্রামে অবস্থিত সত্যনারায়ণের সেবা মন্দিরের ৭৩তম বার্ষিকী উৎসব উপলক্ষে তিনদিনব্যাপী রাম ঠাকুরের মেলা ও কীর্তন হয়ে থাকে।

ভারতসহ বাংলাদেশের বিভিন্ন জেলার মানুষ এখানে মেলা ও কীর্তন উপভোগ করতে আসেন। দূর থেকে যারা আসেন তাদের জন্য বিনামূল্যে থাকা ও প্রসাদের ব্যবস্থা আছে। এই মেলায় আড়াই লক্ষাধিক মানুষের মিলন মেলা ঘটে।

Advertisement

নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ সরদার মেলায় মস্কবিহীন আগত ব্যক্তিদের ডেকে মাস্ক পরিয়ে দিচ্ছেন। আর হ্যান্ড মাইকে বলছেন ‘সবাই মাস্ক পরিধান করুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন, করোনা থেকে মুক্ত থাকুন।’

এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান বলেন, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমের নির্দেশে করোনা প্রতিরোধে তিনদিনব্যাপী এ মেলায় মাস্ক বিতরণ করছি। মোট ৪০ হাজার মাস্ক বিতরণ করবো। এতে আমরা সবাই মহামারি করোনা থেকে বাঁচবো।

এ সময় ডিঙ্গামানিক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান সিকদার, দফতর সম্পাদক মুজাফফর তপাদার, যুবলীগের সভাপতি সেলিম সিকদার, মেম্বার (সার্জেন অব.) আনোয়ার হোসেন, মেম্বার সেলিম তপাদার, মহিলা মেম্বার শিউলি উপস্থিত ছিলেন।

মো. ছগির হোসেন/এসজে/এএসএম

Advertisement