দেশজুড়ে

টিকা নিতে গিয়ে গায়ে ‘ছোঁয়া লাগায়’ দুই বিদ্যালয়ের ছাত্রদের সংঘর্ষ

পিরোজপুরের কাউখালীতে করোনার টিকা নিতে গিয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে দুই মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্ররা। এ ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছে। গুরুতর আহত চারজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা সদরের স্টিমারঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

হোগলা বেতকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিরণ চন্দ্র রায় জানান, উপজেলা সদরের সরকারি বালক মাধ্যমিক বিদ্যালয়ে মাঠে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া হচ্ছিল। সকালে তার বিদ্যালয়ের শিক্ষার্থীরা সেখানে টিকা নিতে যায়। তার বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশেই অন্য একটি বিদ্যালয়ের ছাত্রীদের লাইন ছিল। এক ছাত্র টিকা নিয়ে বের হওয়ার সময় বালক মাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্রের শরীরে ছোঁয়া লাগে।

মূলত ছাত্রীদের গায়ে যাতে স্পর্শ না লাগে সেজন্য সাবধানে লাইন থেকে বের হয়ে টিকা নিতে যাচ্ছিল ওই ছাত্র। এসময় ওই ছাত্রের সঙ্গে আরেক ছাত্রের ছোঁয়া লেগে যায়। এ নিয়ে কথা-কাটাকাটি এক পর্যায়ে মারধরের ঘটনা ঘটে।

Advertisement

তিনি আরও বলেন, বিষয়টি বালক মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের জানানো হয়। আর যাতে সংঘর্ষ না হয় সেজন্য শিক্ষকরা আমাদের ছাত্রদের এগিয়ে দেন। তারপরও বালক বিদ্যালয়ের ছাত্ররা স্থানীয় স্টিমারঘাটে এসে আমার ছাত্রদের ওপর হামলা করে।

হামলায় তার বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র মো. সিয়াম হোসেন, এসএসসি পরীক্ষার্থী শাকিল আহম্মেদ, দশম শ্রেণির ছাত্র শিবলী হাওলাদার, নবম শ্রেণির ছাত্র সিফাত হোসেন গুরুতর আহত হয়েছে বলে জানান হোগলা বেতকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিরণ চন্দ্র রায়।

এ বিষয়ে কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বনি আমিন জানান, এ ঘটনায় দুই হামলাকারীকে আটক করা হয়েছে। বাকিদের আটকের চেষ্টা চলছে।

এসআর/এএসএম

Advertisement