শিক্ষা

অন্ধকারে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

সারাদেশের প্রাথমিক শিক্ষা নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) কর্মকর্তা-কর্মচারীরা অন্ধকারে অলস সময় পার করছেন। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকে বিদ্যুৎ না থাকায় এ প্রতিষ্ঠানের সব কাজকর্ম স্থবির হয়ে পড়েছে।

Advertisement

ডিপিই থেকে জানা গেছে, রাজধানীর মিরপুরের বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। সে কারণে ডিপিইতে বিদ্যুৎ নেই। ফলে অফিসের কোনো কাজকর্ম করা সম্ভব হচ্ছে না। অন্ধকারের ফলে অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীদের বাইরে ঘোরাফেরা করতে দেখা গেছে। এদিকে দূরদূরান্ত থেকে সেবা নিতে আসা শিক্ষক-কর্মচারীসহ অন্যদের ব্যর্থ হয়ে ফিরে যেতে হচ্ছে।

ডিপিই’র সংশ্লিষ্টরা জানান, এ প্রতিষ্ঠানে বিকল্প বিদ্যুৎ ব্যবস্থায় কোনো জেনারেটর নেই। বিদ্যুৎ না থাকলে সব কাজ বন্ধ রাখতে হয়।

এ বিষয়ে জানতে চাইলে ডিপিই’র মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলমের ফোনে একাধিকবার কল করে তাকে পাওয়া যায়নি।

Advertisement

তবে ডিপিই’র সংস্থাপন শাখার উপ-পরিচালক বাহারুল ইসলাম দুপুরে জাগো নিউজকে বলেন, সকাল থেকে ডিপিইতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। আমাদের বিকল্প ব্যবস্থা না থাকায় অনেক কাজকর্ম বন্ধ রয়েছে। তবে জরুরি কাজের জন্য কিছু ব্যবস্থা রয়েছে।

তিনি বলেন, আমাদের জেনারেটর ব্যবস্থা থাকলেও সেটি এখন অচল হয়ে গেছে। পাশেই নতুন ভবন হচ্ছে বলে এমন পরিস্থিতি। ২০ তলা ভবন নির্মাণ কাজ শেষ হলে বিকল্প বিদ্যুৎ ব্যবস্থা তৈরি করা হবে বলেও জানান তিনি।

এমএইচএম/জেডএইচ/এমএস

Advertisement