জোকস

আজকের জোকস: শত্রুকে শায়েস্তা করার উপায়

শত্রুকে শায়েস্তা করার উপায়মৃত্যুশয্যায় শায়িত স্বামী তার স্ত্রীকে বলছেন—স্বামী: আমি তো আর এক মাস পর মারা যাব, তাই আমি চাই, আমার মৃত্যুর পর তুমি সাজ্জাদ সাহেবকে বিয়ে কর।স্ত্রী: সাজ্জাদ সাহেব! বলো কি, সে তো তোমার শত্রু। আর তাকে কিনা বিয়ে করতে বলছ তুমি!স্বামী: আমি জানি সে আমার শত্রু। সাজ্জাদকে শায়েস্তা করার এটাই তো মোক্ষম সুযোগ, বুঝলে।

Advertisement

****

বাড়ির বস কে?গৃহকর্মীর কাছে বিল্টু আর পল্টুকে রেখে বেড়াতে গেছেন ওদের বাবা-মা। গৃহকর্মী বাবার চেয়ারে বসতে দেখে চেঁচিয়ে উঠল বিল্টু—বিল্টু : তুমি আমার বাবার চেয়ারে বসলে কেন?গৃহকর্মী : বাবা তো এখন বাড়িতে নেই। তা ছাড়া এখানে আমিই সব চেয়ে বড়, সুতরাং আমিই তোমাদের বস।বিল্টু : তাহলে তুমি মায়ের চেয়ারে বসো।

****

Advertisement

স্ত্রীর সঙ্গে কথা বন্ধ করার ফলকোনো এক ঘটনা নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে ঝগড়া হয়েছে। কথা বন্ধ। অথচ পরের দিন সকালে অফিসের কাজে ভোরে বের হতে হবে স্বামীকে। এদিকে তিনি ভোরে উঠতে পারেন না।

এই অবস্থায় স্ত্রীর সঙ্গে কথাও বলতে পারছেন না। ভেবে ভেবে একটি উপায় বের করলেন স্বামী। স্ত্রী ঘুমিয়ে পড়ার পরে কাগজে লিখলেন, সকালে ডেকে দিও। সেই কাগজ স্ত্রীর বালিশের পাশে রেখে শুয়ে পড়লেন।

সকালে যখন ঘুম ভাঙল তখন অনেক বেলা হয়ে গেছে। স্ত্রীর উপরে চেঁচাতে যাবেন তখনই নজর পড়ল নিজের বালিশের পাশে। সেখানে একটি চিরকুট রাখা। তাতে লেখা, সকাল হয়ে গেছে। উঠে পড়ো। নাহলে অফিসের দেরি হয়ে যাবে।

কেএসকে/এমএস

Advertisement