জাগো জবস

জেসিআই ঢাকা ওয়েস্টের চেইন হস্তান্তর

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ওয়েস্টের নতুন কমিটির প্রেসিডেন্টের কাছে চেইন হস্তান্তর করা হয়েছে। ২৮ জানুয়ারি রাতে রাজধানীর গুলশানের একটি হোটেলে এ উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Advertisement

২০২২ সালের নির্বাচিত লোকাল প্রেসিডেন্ট মুহাম্মাদ আলতামিশ নাবিলের কাছে চেইন হস্তান্তর করেন ২০২১ সালের লোকাল প্রেসিডেন্ট ত্বহা ইয়াসিন রামাদান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার, জেসিআই বাংলাদেশের ২০২২ সালের প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট, বেসিসের প্রেসিডেন্ট রাসেল টি আহমেদ এবং আমরাই ডিজিটাল বাংলাদেশের সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন।

চেইন হস্তান্তরের পর একজন নতুন ভাইস প্রেসিডেন্ট ও তিনজন কার্যনির্বাহী সদস্য নির্বাচিত করা হয়। একইসঙ্গে জেসিআই ঢাকা ওয়েস্টের ২০২২ সালের প্রথম জেনারেল মেম্বার মিটিং এবং কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

Advertisement

নবনির্বাচিত প্রেসিডন্ট আলতামিশ নাবিল বলেন, ‘টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জনের পাশাপাশি জেসিআইয়ের পরিচিতিকে দেশব্যাপী ছড়িয়ে দেওয়ার জন্য আমাদের চ্যাপ্টারটি বিশেষভাবে কাজ করবে।’

ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট বলেন, ‘আমরা ক্রমান্বয়ে জেসিআইয়ের ব্যাপ্তিকে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের বাইরে অন্য প্রধান জেলায়ও ছড়িয়ে দিতে কাজ করছি। যাতে সমাজে উন্নয়নমূলক কাজের মাধ্যমে বেশি অঞ্চলের মানুষ সরাসরি এ সুফল লাভ করতে পারে।’

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮-৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআইর সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে। বিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের বেশি।

বাংলাদেশে বর্তমানে জেসিআইয়ের প্রায় ২৫টির বেশি লোকাল চ্যাপ্টার কাজ করছে। এরমধ্যে জেসিআই ঢাকা ওয়েস্ট সবচেয়ে বড় এবং পুরোনো।

Advertisement

এসইউ/জেআইএম