জোকস

আজকের জোকস: কাজের বুয়াকে বশে আনার উপায়

কাজের বুয়াকে বশে আনার উপায়প্রতিবেশী: অবাক কাণ্ড! আপনার বাড়ির কাজের মেয়েটি এত আগে চলে আসে। আমাদেরটা তো আটটার আগে দেখাই দেয় না। ভাবি: তাই নাকি?প্রতিবেশী: কিছু বললে বলে, অন্য লোক দেখেন, আমি পারব না।ভাবি: অনেক বুদ্ধি খাটাতে হয়েছে ভাই। শেষে ওর সঙ্গে আমাদের রাখালের পরিচয় করিয়ে দিলাম, এখন নিজের গরজেই আসে।

Advertisement

****

স্ত্রী বাবার বাড়ি গেলে স্বামীর অনুভূতিঝগড়ার পর বউ রাগ করে বাপের বাড়ি চলে গেছে। স্বামী রোজ কয়েকবার ফোন করে। কিন্তু স্ত্রীর বদলে শাশুড়ি ফোন ধরেন এবং বিরক্ত কণ্ঠে জানিয়ে দেন যে তার মেয়ে এমন ছেলের ঘর করবে না। আজও জামাই ফোন দিল শ্বশুরবাড়িতে—শাশুড়ি: কতোবার বলবো যে আমার মেয়ে তোমার সংসার আর করবে না! তারপরও বারবার ফোন করে বিরক্ত করছো কেন, বাবা?জামাই: আপনার প্রথম কথাটা বারবার শুনতে খুবই ভালো লাগে, শান্তি পাই আম্মা। এজন্যই বারবার ফোন করি।

****

Advertisement

ডাক্তারই যখন রোগে আক্রান্তরোগী: ডাক্তার সাব! ডাক্তার সাব!ডাক্তার: সমস্যা কী বলেন আগে! দেখি কি কষ্ট, কি অসুখ আপনার?রোগী: আমার অসুখ খুবই আজব কিসিমের।ডাক্তার: কথা না পেঁচিয়ে সরাসরি বলেন দেখি হয়েছেটা কি?রোগী: আমার স্ত্রী যখন কথা বলেন তখন আমি কিছু শুনতে পাইনা।

চিকিৎসক দীর্ঘস্বাস গোপন করতে পারলেন না। উদাস কণ্ঠে বললেন—ডাক্তার: আরে! একে অসুখ বলছেন কেন ভাইসাব? এ তো খোদার খাস রহমত! পয়সা খরচ করে এই অসুখ সারায় কোন পাগলে?রোগী: মানে!ডাক্তার: আহ্! আমার যদি এমন অসুখ হতো।

কেএসকে/এমএস

Advertisement