ক্যাম্পাস

এখনই বন্ধ হচ্ছে না ঢাকা-ইডেন কলেজের হল

করোনার নতুন ধরন ওমিক্রনরোধে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। বিশ্ববিদ্যালয়গুলোকেও অনুরূপ ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

Advertisement

শুক্রবার (২১ জানুয়ারি) এ নির্দেশনাসহ ছয়টি জরুরি নির্দেশনা জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। তবে সশরীরে ক্লাস বন্ধ হলেও আবাসিক হল এখনই বন্ধ হচ্ছে না বলে জাগো নিউজকে জানিয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার ও ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য। সশরীরে ক্লাস বন্ধ হলেও অনলাইন ক্লাসের সংখ্যা বাড়িয়ে তা চলমান থাকবে বলেও জানান এই দুই অধ্যক্ষ।

ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, আমরা এখনো সিদ্ধান্ত নিইনি। কাল জানাবো। আমরা বিষয়টা ক্লিয়ার না। সরকারি প্রজ্ঞাপনে হল খোলা বন্ধের বিষয়ে কোনো নির্দেশনা নেই। সার্বিক বিষয় নিয়ে আলোচনা এবং সরকারি নির্দেশনা দেখতে হবে।

কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনের সময় নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে জানিয়ে তিনি আরও বলেন, আমাদের অনেক শিক্ষক কোভিডে আক্রান্ত হচ্ছেন। সবকিছু মিলে সবার নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিতে হবে। আমাদের অনলাইন ক্লাস চালু আছে এখন সেটি আরও বাড়ানো হবে।

Advertisement

ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, আমরা এখনই হঠাৎ করেই হল বন্ধ করবো না। মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে সমন্বিত ব্যবস্থা নেব। তিনি বলেন, যেহেতু আজকেই বিষয়টি জানলাম। আমরা আলোচনা করে আগামীকাল এ বিষয়ে কথা বলতে পারবো। আমরা খোঁজখবর নিয়ে এ বিষয়ে আমাদের করণীয় কি, আমরা কি কি করতে পারবো বা পারবো না এটা ভালোভাবে বুঝে কালকে কথা বলতে পারবো।

ইডেন মহিলা কলেজে অনলাইন ক্লাস চলমান জানিয়ে অধ্যক্ষ আরও বলেন, যেহেতু শিক্ষার্থীদের সিলেবাস শেষ করতে হবে এজন্য এই দুই সপ্তাহ অনলাইন ক্লাসের সংখ্যা বাড়ানো হবে। এছাড়াও আমরা হলের শিক্ষার্থীদের টিকার ডোজ সম্পন্ন কিনা সেটা তদারকি করছি। হল কর্তৃপক্ষ প্রতিদিনই মেয়েদের বিষয়ে খোঁজ রাখছেন। শিক্ষার্থীদের টিকা নিতে বাকি আছে কিনা সেই বিষয়টি আমরা জোরালোভাবে দেখছি।

নাহিদ হাসান/এমআরএম/এএসএম

Advertisement