ক্যাম্পাস

বুয়েটের সব হলে করোনার হানা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আটটি আবাসিক হলে ২৪ জন শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

Advertisement

বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক (ডিএসডব্লিউ) অধ্যাপক মিজানুর রহমান রোববার (১৬ জানুয়ারি) বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, আমরা করোনা সংক্রমণের প্রকোপ বাড়ার শুরু থেকে কিছু শিক্ষার্থীর আক্রান্ত হওয়ার খবর পেয়েছি। কিন্তু গত দুদিনে এটির হার বাড়ছে। আমাদের প্রতিটি হলে করোনা পজিটিভ শিক্ষার্থী রয়েছে বলে তথ্য এসেছে। এখন পর্যন্ত পাওয়া তথ্যে আটটি হলের ২৪ জন শিক্ষার্থী আক্রান্ত হয়েছে।

তিনি বলেন, যারা আক্রান্ত হয়েছে আমরা তাদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করছি। কারণ, হলে আলাদা করে থাকার মতো কোনো ব্যবস্থা নেই।

Advertisement

নতুন বছরের শুরু থেকে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে গতকাল শনিবার থেকে অনলাইনে ক্লাস চালানোর ঘোষণা দেয় বুয়েট কর্তৃপক্ষ। গত ১২ জানুয়ারি এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এতে জানানো হয়, একাডেমিক কাউন্সিলের ৪৭৪ অধিবেশনে অনলাইনে ক্লাসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে জুলাই-২০২১ টার্মের সকল লেভেল/টার্মের শিক্ষার্থীদের থিউরি ক্লাস, ক্লাস টেস্ট এবং ল্যাবরেটরি ক্লাস আগামী ১৫ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে।

এমএইচএম/এমকেআর/এএসএম

Advertisement