দেশজুড়ে

সিরাজগঞ্জে বিধিনিষেধে দূরপাল্লার বাসে কড়াকড়ি

বিধিনিষেধে সিরাজগঞ্জে মাস্ক ছাড়া যাত্রীদের বাসে তুলছে না দূরপাল্লার চালক-হেলপারসহ সংশ্লিষ্টরা। শুক্রবার (১৪ জানুয়ারি) শহরের বগুড়া বাসস্টেশন, স্টেশন চত্বরসহ দূরপাল্লার কাউন্টারগুলোতে এমন চিত্র দেখা যায়।

Advertisement

বাসমালিক ও চালকরা জানান, করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত ১১ বিধিনিষেধের প্রথমদিন থেকে চেষ্টা করা হচ্ছে মাস্ক ছাড়া কোনো যাত্রী যেন বাসে উঠতে না পরে। তবে লোকাল বাসগুলো নিয়ে আমরা সমস্যায় রয়েছি। এ বাসগুলো রাস্তায় রাস্তায় যাত্রী উঠানামা করে। ফলে যাত্রীরা মাস্কবিহীন চলাচল করছেন। দূরপাল্লার কাউন্টার গুলোতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক রাখা আছে। গাড়িতে প্রবেশের আগে এগুলো ব্যবহার করতে যাত্রীদের বলা হচ্ছে।

এ বিষয়ে স্বাধীন নামের এক বাসচালক জানান, প্রথম দিন থেকে মাস্ক বিহীন কোনো যাত্রী বাসে উঠতে দেওয়া হচ্ছে না। হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহারের পর বাসে প্রবেশ করতে বলা হচ্ছে তাদের।

এস আই এন্টারপ্রাইজের কাউন্টার ম্যানেজার রফিকুল ইসলাম রফিক বলেন, কাউন্টারগুলোতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক রাখা আছে। যাত্রীদের মুখে মাস্ক ছাড়া প্রবেশ করতে দেওয়া হচ্ছেনা। প্রতিটি বাস কাউন্টার থেকে ছাড়ার সময় ভিতরে তদারকি করা হচ্ছে।

Advertisement

সিরাজগঞ্জ জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী আতিকুর রহমান আতিক জানান, সরকারি বিধিনিষেধ মেনেই রাস্তায় বাস চলবে। ইতোমধ্যে আমরা সকল মালিকদের অবগত করেছি। প্রাথমিক পর্যায়ে লোকালবাসগুলো একটু সমস্যা হলেও পর্যায়ক্রমে ঠিক হয়ে যাবে।

আরএইচ/এএসএম