লাইফস্টাইল

ঝটপট নাস্তায় মচমচে সুজির টোস্ট

বিকেলের নাস্তা কিংবা ঘরে হঠাৎ অতিথি এলে, অনেকেই দ্বিধায় পড়ে যান! শুধু তাই নয় শীতের বিকেলে একটু আধটু ভাজাপোড়া না খেলে কি চলে!

Advertisement

তাই বলে চপ, সিঙারা কিংবা পেঁয়াজুর দিকে নজর না দিয়ে ঘরেই তৈরি করুন মুখোরোচক খাবার। ঠিক যেমন এ সময় বিকেলের নাস্তায় চায়ের সঙ্গে পাতে রাখতে পারেন সুজির টোস্ট।

এটি তৈরি করাও বেশ সহজ আর ঝামেলাহীন। অতিথি আপ্যায়ন থেকে শুরু করে ছোটদের ক্ষুধা মেটাতে ঘরেই তৈরি করুন সুজির টোস্ট। জেনে নিন রেসিপি-

উপকরণ

Advertisement

১. সুজি আধা কাপ২. টকদই ৩ টেবিল চামচ৩. বাঁধাকপি কুচি আধা কাপ৪. গাজর কুচি আধা কাপ৫. ধনেপাতা কুচি ১ টেবিল চামচ৬. গোলমরিচ আধা চা চামচ৭. পাউরুটি ৪টি স্লাইস৮. মাখন দুই টেবিল চামচ৯. ঘি দুই টেবিল চামচ ও১০. লবণ স্বাদমতো।

পদ্ধতি

একটি পাত্রে সুজি ও দই একসঙ্গে ভালো করে মিশিয়ে ১৫ মিনিট রেখে দিন। ১৫ মিনিট পর এই মিশ্রণে লবণ, গোলমরিচ ও সব সবজি মিশিয়ে ফেটিয়ে নিন।

পাউরুটিতে অল্প করে মাখন লাগিয়ে রাখুন। অন্যদিকে সুজির মিশ্রণে পাউরুটির দু’পিঠ ভালো করে চুবিয়ে কড়াইতে তেল গরম করে ভেজে নিন।

Advertisement

এরপর অল্প আঁচে দু’পিঠ মুচমুচে ও সোনালি করে ভেজে নামিয়ে নিন সুজি। চাইলে টোস্টের মাঝখান দিয়ে সমান মাপে কেটে সসের সঙ্গে পরিবেশন করুন সুজির টোস্ট।

জেএমএস/এএসএম