লাইফস্টাইল

চিকেন পাস্তা তৈরি করুন ঘরেই

পাস্তা খেতে কে না পছন্দ করেন! ছোট থেকে বড়, সবারই পাস্তার নাম শুনলে জিভে জল চলে আসে! মুখোরোচক এই খাবার খেতে সবাই রেস্টুরেন্টে হামলে পড়েন।

Advertisement

তবে এই করোনাকালে রেস্টুরেন্টে না গিয়ে চাইলে ঘরেই তৈরি করে নিতে পারেন মজাদার চিকেন পাস্তা। এটি তৈরি করাও বেশ সহজ। ঘরে থাকা কয়েকটি উপকরণ দিয়েই আপনি তৈরি করতে পারে এই পদ। জেনে নিন রেসিপি-

উপকরণ

১. পাস্তা ২০০ গ্রাম ২. হাড় ছাড়া মুরগির মাংস ২০০ গ্রাম৩. পেঁয়াজ কুচি দেড় কাপ৪. ক্যাপসিকাম কুচি আধা কাপ৫. রসুন বাটা এক টেবিল চামচ ৬. ভিনেগার এক চা চামচ ৭. সয়া সস এক চা চামচ ৮. চিলি গার্লিক সস প্রয়োজনমতো ৯. টমেটো সস ২-৪ টেবিল চামচ১০. চিলি ফ্লেকস আধা চা চামচ ১১. পাস্তা মসলা দেড় চা চামচ ১২. গোলমরিচ গুঁড়া আধা চা চামচ ১৩. চিনি স্বাদমতো ১৪. তেল পরিমাণমতো ও১৫. লবণ স্বাদমতো।

Advertisement

তৈরির পদ্ধতি

প্রথমে একটি পাত্রে সামান্য লবণ মিশিয়ে ফুটিয়ে নিন। এরপর ওই পানিতে পাস্তা ঢেলে সেদ্ধ করুন। ৫ মিনিট সেদ্ধ করার পানি ঝরিয়ে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিন পাস্তা। তারপর আবারও পানি ঝরিয়ে নিন।

অন্যদিকে প্যান গরম করে এতে তেল গরম করে পেঁয়াজ ও ক্যাপসিকাম কুচি ভেজে নিন। এরপর এতে সেদ্ধ করা মাংস হাত দিয়ে ছড়িয়ে নিন কিংবা কুচি করে তেলে ছেড়ে দিন।

এরপর একে একে রসুন বাটা, ভিনেগার, লবণ দিয়ে নাড়তে থাকুন। এরপর হালকা আঁচে ঢেকে মসলা কষিয়ে নিন। মাংস একটি ঝুরি ঝুরি করে ভাজা হলে পাস্তা ও মসলা মিশিয়ে দিন।

Advertisement

এবার প্যানে সয়া সস, গোলমরিচ গুঁড়া, চিলি ফ্লেকস, একটু টমেটো সস, চিলি গার্লিক সস, চিনি ও লবণ দিয়ে ভালো করে কষিয়ে নিন।

এরপর ৫ মিনিট অল্প আঁচে ঢেকে রাখুন। কিছুক্ষণ ভালো করে নেড়ে নামিয়ে নিন পাস্তা। ব্যাস তৈরি হয়ে গেলো জিভে জল আনা চিকেন পাস্তা। এবার পরিবেশন করুন গরম গরম পাস্তা।

জেএমএস/জিকেএস