খেলাধুলা

যুব বিশ্বকাপ শুরুর আগেই করোনার হানা

আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। তবে যুব ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর শুরুর আগেই পড়লো করোনার থাবা। সোমবার ওয়েস্ট ইন্ডিজে গিয়ে কোভিড-১৯ টেস্টে পজিটিভ শনাক্ত হয়েছেন জিম্বাবুয়ের চার ক্রিকেটার।

Advertisement

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, পিসিআর টেস্টে করোনা শনাক্ত হয়েছে সেই চার ক্রিকেটারের। তবে তারা সবাই সুস্থ আছেন এবং কোনো উপসর্গ পরিলক্ষিত হচ্ছে না। আপাতত সেলফ আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে এই চার ক্রিকেটারকে।

বিশ্বকাপের মূল আসর শুরুর আগে সেইন্ট কিটস এন্ড নেভিসে কানাডা ও বাংলাদেশের বিপক্ষে দুইটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। ম্যাচ দুইটি হবে আগামী ৯ ও ১১ জানুয়ারি। প্রস্তুতি পর্ব শুরুর আগে পুনরায় করোনা পরীক্ষা করা হবে পজিটিভ শনাক্ত হওয়া চার ক্রিকেটারের।

পরে ১৬ জানুয়ারি আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে জিম্বাবুয়ের যুবাদের। সি গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ পাকিস্তান ও পাপুয়া নিউগিনি। প্রতি গ্রুপ দুইটি করে দল সুযোগ পাবে সুপার লিগ পর্বে। বাদ পড়া বাকি দলগুলোকে নিয়ে হবে প্লেট রাউন্ড।

Advertisement

জিম্বাবুয়ের যুব বিশ্বকাপ স্কোয়াডএমানুয়েল বাওয়া, ব্রায়ান বেনেট, ডেভিড বেনেট, ভিক্টর চিরওয়া, গচিনি দুবে, অ্যালেক্স ফালাও, তেন্দেকাই মাতারানইকা, তাশিঙ্গা মাকোনি, কনোর মিচেল, স্টিভেন সাউল, ম্যাথু স্কোনকেন, পানাশে তারুভিঙ্গা, ম্যাথু ওয়েলস, রোগান উলথার ও গিনেশা জিভিনেরা।

উল্লেখ্য, যুব বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রথম ম্যাচ ১৬ জানুয়ারি, প্রতিপক্ষ ইংল্যান্ড। এর আগে ৯ জানুয়ারি পাকিস্তান ও ১১ জানুয়ারি জিম্বাবুয়ের যুবাদের বিপক্ষে দুইটি প্রস্ততি ম্যাচ খেলবে বাংলাদেশ।

এসএএস/জেআইএম

Advertisement