খেলাধুলা

পাকিস্তানের ‘নতুন ধরনের কোচ’ হবেন আফ্রিদি?

পুরুষ ক্রিকেট দলের জন্য দুজন নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রথমবারের মতো জাতীয় দলের জন্য নেওয়া হবে পাওয়ার হিটিং কোচ। এছাড়া হাই পারফরম্যান্স ইউনিটের জন্যও কোচ নিয়োগ দেবে পিসিবি।

Advertisement

গত সপ্তাহে এই বিজ্ঞাপন দেওয়ার পর থেকে গুঞ্জন শোনা যাচ্ছে, পাকিস্তানের সাবেক অধিনায়ক ও মারকুটে অলরাউন্ডার শহিদ আফ্রিদি হতে যাচ্ছেন দেশটির নতুন পাওয়ার হিটিং কোচ।

এ বিষয়ে মুখ খুলেছেন আফ্রিদি নিজেই। তিনি সাফ জানিয়েছেন, বোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে কোনো প্রস্তাব দেওয়া হয়নি তাকে। করাচিতে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে আসন্ন পাকিস্তান সুপার লিগ নিয়েও কথা বলেছেন তিনি।

আফ্রিদির ভাষ্য, ‘পাওয়ার হিটিং কোচের দায়িত্ব নেওয়ার জন্য কেউ আমাকে কোনো প্রস্তাব দেয়নি বা কারও সঙ্গে কথা হয়নি। কেউ যদি আমার সঙ্গে এ বিষয়ে কথা বলতে আসে, অবশ্যই আপনাদের জানাবো।’

Advertisement

আসন্ন পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলবেন আফ্রিদি। আগেই জানিয়েছেন, পিএসএলে এটিই তার মৌসুম। এবার তার অধিনায়ক সরফরাজ আহমেদ।

অধিনায়কের ব্যাপারে তিনি বলেছেন, ‘আমি ওকে (সরফরাজ) সাহস দেবো। মাঝেমধ্যে আবেগপ্রবণ হয়ে যায় মাঠে। তাই আমি শান্ত রাখার চেষ্টা করবো এবং মাঠে সাহায্য করবো। সে ভালো খেলছে।’

এসএএস/এএসএম

Advertisement