তথ্যপ্রযুক্তি

এক চার্জেই ১৫০ কিলোমিটার চলবে ই-স্কুটারটি

দিন দিন বৈদ্যুতিক বাইকের প্রতি মানুষের আগ্রহ বেড়েই চলেছে। আমাদের ভবিষ্যৎ যে বৈদ্যুতিক গাড়ি তা বেশ ভালোভাবেই আঁচ করা যাচ্ছে। নির্মাতা প্রতিষ্ঠানগুলোও ঝুঁকছেন বৈদ্যুতিক গাড়ি, বাইকের দিকে। এবার বাজারে আসছে নতুন এক ই-বাইক। যেটি একবার চার্জেই চলবে ১৫০ কিলোমিটার।

Advertisement

ই-স্কুটারটিতে থাকছে ৪.৪ কিলোওয়াটের লিথিয়াম ব্যাটারি। সংস্থার তরফ থেকে বলা হচ্ছে, এক চার্জে ১৫০ কিলোমিটার যেতে পারবে স্কুটারটি। তবে ব্যবহারের উপর নির্ভর করে প্রতি চার্জে ২০০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে।

আকর্ষণীয় স্কুটারটিতে থাকছে এলইডি লাইট। বাইকটির সর্বোচ্চ গতি হতে পারে ৬০ থেকে ৭০ কিলোমিটার। প্রতিবেশী দেশ ভারতে দূষণ নিয়ন্ত্রণের তাগিদে এখন জোর দেওয়া হচ্ছে ই-বাইক তৈরির দিকে। সে কারণেই বাজারে কম খরচে যাতায়াতের জন্য হাতের মুঠোয় এসেছে এই চমৎকার স্কুটারটি।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে এর ছবি। শুক্রবার নয়ডার একটি এস্কপোতে প্রকাশ্যে এসেছে ওকায়ার নতুন ই-স্কুটার। যেটির টোকেন অ্যামাউন্ট নির্ধারিত হয়েছে মাত্র ২ হাজার টাকা। সেখানে দেখা যাচ্ছে বেশ কয়েকটি রঙের বিকল্প নিয়ে আসছে ওয়াকার বৈদ্যুতিক স্কুটারটি। ওয়াকার নতুন এই ই-স্কুটারটির দাম ধরা হয়েছে ভারতীয় মুদ্রায় ৮৯ হাজার ৯৯৯ টাকা।

Advertisement

সূত্র: এক্সপ্রেস ড্রাইভস

কেএসকে/জিকেএস