স্বাস্থ্য

করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ২৬৮

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন পুরুষ এবং তিনজন নারী। চারজনের মধ্যে সরকারি হাসপাতালে তিনজন এবং বেসরকারি হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৬০ জনে।

Advertisement

একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ২৬৮ জন। এনিয়ে দেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৩ হাজার ৩৫৩ জনে।

আজ রোববার (২৬ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৫১টি ল্যাবরেটরিতে ১৭ হাজার ২৪৫টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এনিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ১ কোটি ১৩ লাখ ৯৩ হাজার ২৫ জনে।

Advertisement

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ৫৭ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ থেকে রোববার (২৬ ডিসেম্বর) পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৯০ শতাংশ।

গত বছরের ১৮ মার্চ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ২৮ হাজার ৬০ জনের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৫১ ও নারী ১০ হাজার ১০৯।

২৪ ঘণ্টায় করোনা থেকে ২৪৭ জন রোগী সুস্থ হন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৭ হাজার ৪২৭ জনে।

Advertisement

২৪ ঘণ্টায় মৃত চারজনের মধ্যে ষাটোর্ধ্ব একজন, সত্তরোর্ধ্ব একজন, আশি এবং নব্বই বছরের বেশি বয়সী একজন করে। চারজনের তিনজন ঢাকা বিভাগের এবং অপরজন রাজশাহী বিভাগের বাসিন্দা।

এমইউ/এমএইচআর/জেআইএম