লাইফস্টাইল

চিকেন প্যানকেকের রেসিপি

কেক খেতে কে না পছন্দ করেন। আর তা যদি হয় প্যানকেক তাহলে তো কথায় নেই! ঘরেই খুব সহজে তৈরি করা যায় প্যানকেক। বিভিন্ন উপকরণ যোগ করে প্যানকেক তৈরি করা যায়।

Advertisement

যেমন আলু দিয়ে তৈরি করা হলে একে পটেটো প্যানকেক বলে। ঠিক তেমনই চিকেন দিয়েও তৈরি করা যায় প্যানকেক। ঘরে থাকা সামান্য কয়েকটি উপকরণ দিয়েই তৈরি করতে পারবেন দারুন স্বাদের চিকেন প্যানকেক। জেনে নিন রেসিপি-

উপকরণ

১. গরম দুধ এক কাপ২. ময়দা এক কাপ৩. বেকিং সোডা এক চা চামচ৪. বেকিং পাউডার এক চা চামচ৫. মাখন এক কাপ৬. চিকেন কিমা এক কাপ৭. লবণ স্বাদমতো৮. চিনি পরিমাণমতো৯. মরিচের গুঁড়া এক চা চামচ১০. হলুদ গুঁড়া এক চা চামচ১১. গরম মসলা গুঁড়া এক চা চামচ ও১২. সরিষার তেল এক কাপ।

Advertisement

পদ্ধতি

একটি পাত্রে দুধ, ময়দা, বেকিং পাউডার, বেকিং সোডা ও মাখন একসঙ্গে মিশিয়ে নরম করে মেখে নিন। এবার একটি কড়াই গরম করে তাতে চিকেনের কিমা, গুঁড়া মসলা, লবণ ও স্বাদমতো চিনি দিয়ে ভালো করে ভেজে নিন।

অন্যদিকে আগে থেকে মেখে রাখা ময়দা বড় আকারে বেলে নিন। এর মধ্যে মাংসের কিমার পুর ভরে উপর থেকে আরও একটি রুটির আকারে বেলে রাখা ময়দা চাপা দিয়ে দিন।

এবার কড়াই গরম করে তেল ব্রাশ করে কিমার পুর দেওয়া চিকেনের কিমা ভরা রুটি কড়াইতে দিয়ে আঁচ কমিয়ে ঢেকে রাখুন। ২০ মিনিট পর কেক উল্টে দিন।

Advertisement

ব্যাস তৈরি হয়ে গেরো মজাদার চিকেন প্যান কেক। কিছুক্ষণ পর ঢাকনা খুলে মাখন মাখিয়ে গরম গরম পরিবেশন করুন চিকেন প্যান কেক।

জেএমএস/জিকেএস