খেলাধুলা

অ্যাশেজের ভবিষ্যৎ নিয়ে সন্দীহান পিটারসেন

বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন।ফলে ইউরোপ-আমেরিকায় নতুন করে দেখা দিয়েছে করোনার প্রাদুর্ভাব। এরই মধ্যে লকডাউন শুরু করেছে কয়েকটি দেশ। পাশাপাশি কঠোর করোনাবিধি আরোপ করেছে অন্য অনেক দেশ।

Advertisement

এর মাঝেই চলছে খেলাধুলার অনেক আসর ও সিরিজ। যার একটি ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার ঐতিহাসিক অ্যাশেজ সিরিজ। তবে এই চলতি সিরিজের ভবিষ্যৎ নিয়ে সন্দীহান ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও তারকা ব্যাটার কেভিন পিটারসেন। এর কারণ শুধুই করোনাভাইরাস।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে অ্যাশেজ সিরিজ শেষ হবে কি না সে ব্যাপারে শঙ্কা প্রকাশ করে পিটারসেন লিখেছেন, ‘প্রেস বক্সে কোভিড, ব্রডকাস্টিং টিমে কোভিড, এমনকি অস্ট্রেলিয়ার অধিনায়কের কাছেও গিয়েছে কোভিড। আমি খুব অবাক হবো, যদি এই অ্যাশেজ সিরিজ শেষ হয়।’

Covid in the press box. Covid in the broadcasting team. Covid already got the Aus captain. I’ll be v v surprised if the Ashes finishes! #Ashes

Advertisement

— Kevin Pietersen(@KP24) December 19, 2021

ব্রিসবেনে অ্যাশেজের প্রথম টেস্ট জিতেছে অস্ট্রেলিয়া। সেই ম্যাচে করোনা সংক্রান্ত কোনো ঝামেলা দেখা যায়নি। তবে অ্যাডিলেইডে চলমান দিবারাত্রির ম্যাচেই দেখা দিয়েছে বিপত্তি। ম্যাচটি শুরুর আগেই করোনা আক্রান্ত এক ব্যক্তির কাছাকাছি সংস্পর্শে আসায় ছিটকে যান অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিনস।

পরে ম্যাচটি শুরু হওয়ার পর ইংল্যান্ডের বাঁহাতি ব্যাটার ডেভিড মালানের সাক্ষাৎকার নেওয়া বিবিসি রেডিওর এক সংবাদকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। অ্যাডিলেড টেস্টের চতুর্থ দিন সকালে এই সাংবাদকর্মীর কোডিভ ফলাফল জানতে পারে অ্যাডিলেড ওভাল কতৃপক্ষ।

মূলত এসব কারণেই চলতি অ্যাশেজের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত পিটারসেন। সিরিজের বাকি তিন ম্যাচ যথাক্রমে ২৬ ডিসেম্বর, ৫ জানুয়ারি ও ১৪ জানুয়ারি থেকে শুরুর কথা রয়েছে।

এসএএস/জিকেএস

Advertisement